বশেমুরবিপ্রবি: পরিচ্ছন্ন সুন্দর বাংলাদেশ গড়ার স্বপ্ন


Published: 2018-09-21 16:35:26 BdST, Updated: 2018-10-16 01:53:39 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাদা কালো মিউজিক ক্লাব ও বিডি ক্লিন গোপালগঞ্জ শাখার যৌথ আয়োজনে পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার গোপালগঞ্জ সদর উপজেলায়, জেলা সমন্বয়ক সুজন দাসের নেতৃতে এ কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

পরিচ্ছন্ন সুন্দর বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের মিউজিক ক্লাবের সদস্যরা। জেলা শহরের চৌরঙ্গী বাজারে বৃষ্টিকে উপেক্ষা করে তারা পরিষ্কার অভিযান পরিচালনা করেন।

যৌথ পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচিতে সংগঠনের সদস্যবৃন্দ

 

অভিযানে অংশগ্রহণকারী সংগঠনের সদস্য বিশ্বদ্যালয়ের শিক্ষার্থী ক্যাম্পাসলাইভকে জানান, উক্ত কার্যক্রমের শুরুতে সকলে একসঙ্গে মিলিত হয়ে "পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন" এই মূল মন্ত্রকে সামনে রেখে শপথ বাক্য পাঠ করেন। এ অভিযানের মাধ্যমে 'পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে' প্রতিপাদ্যটি তারা সকলের কাছে পৌঁছে দেয়ার চেষ্টা করেন।

উল্লেখ্য যে, পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন নিয়ে যাত্রা শুরু বিডি ক্লিন-গোপালগঞ্জের। ২০১৭ সালের ২৪ মে শুভ উদ্বোধনের মধ্যদিয়ে শুরু হয় সেচ্ছাসেবী সংগঠনের কার্যক্রম। ইতোমধ্যে পৌরসভার ৯টি ওয়ার্ড সহ মোট ৭৯টি ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে।

যৌথ পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচিতে সংগঠনের সদস্যবৃন্দ

 

এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতার শপথ পাঠের অনুষ্ঠান পরিচালনা করে সমাজে সচেতনতার বৃদ্ধির কার্যক্রম পরিচালনা করেন সংগঠনের পক্ষ থেকে। ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশকে পরিচ্ছন্ন দেশ হিসেবে বিশ্বের বুকে তুলে ধরাই তাদের মূল উদ্দেশ্য।

 


ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।