ছাত্রলীগ ছেড়ে দেয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রকে নির্যাতন!


Published: 2018-09-21 12:52:29 BdST, Updated: 2018-12-11 04:48:33 BdST

ঢাবি লাইভ : ছাত্রলীগের রাজনীতি ছেড়ে দেয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের এক ছাত্রকে নির্যাতনের অভিযোগ উঠেছে। অনিন্দ মন্ডল নামে ওই ছাত্র ছাত্রলীগ ছেড়ে ছাত্র ইউনিয়নে যোগ দেওয়ায় তার ওপর নির্যাতন করা হয়েছে বলে জানা গেছে। তিনি জগন্নাথ হলের আবাসিক ছাত্র। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে হলের সন্তোষ চন্দ্র ভট্টাচার্য ভবনের ৫০০৫ নম্বর কক্ষে আটকে তার ওপর হামলা ও নির্যাতন চালানো হয়। এসময় তার সঙ্গে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাজীব কুমার দাসকে পেটানো হয়েছে বলে জগন্নাথ হলের প্রাধ্যক্ষের কাছে অভিযোগ করা হয়।

প্রাধ্যক্ষ প্রফেসর অসীম সরকার অনিন্দ্যের সাথে 'অপ্রীতিকর ঘটনা' ঘটেছে বলে স্বীকার করলেও রাজীবকে মারধরের বিষয়ে ‘জানেন না’ বলে উল্লেখ করেন।

তিনি বলেন, আমি শুনেছি ছাত্রলীগ থেকে ছাত্র ইউনিয়নে এক ছাত্র যোগ দিতে চাওয়ায়, ঠিক মারধর না, একটা অপ্রীতিকর ঘটনা ঘটেছে। শোনার সাথে সাথেই আমি ঘটনাস্থলে যাই। এধরনের ঘটনা আমাদের কাম্য নয় বলে মন্তব্য করেন তিনি।

ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক রাজিব সাংবাদিকদের বলেন, অনিন্দ্য ছাত্র ইউনিয়নে যোগ দিয়ে পরশু একটা মিছিলে গিয়েছিল। একারণে ছাত্রলীগ নেতাকর্মীরা তার রুমে গিয়ে ওর ট্রাংক, বইপত্র ও সার্টিফিকেট অক্টোবর ভবন থেকে সন্তোষ চন্দ্র ভবনের একটা রুমে নিয়ে আসে। আমিসহ অনিন্দ্য সেগুলো আনতে গেলে ছাত্রলীগের সেকেন্ড ইয়ার ও ফার্স্ট ইয়ারের ছেলেরা আমাদের মারধর ও নির্যাতন শুরু করে।

এই বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, যেহেতু মারধর করেছে, তাহলে তারা অবশ্যই অপরাধ করেছে। আমরা এই বিষয়ে খোঁজখবর নিচ্ছি।

ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।