ঢাবিতে খালেদা জিয়ার চিকিৎসার দাবিতে সাদা দলের মানববন্ধন


Published: 2018-09-19 20:32:55 BdST, Updated: 2018-10-22 16:34:21 BdST

ঢাবি লাইভ: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে দ্রুত চিকিৎসার ব্যবস্থা ও নি:শর্ত মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের মানববন্ধন। বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে ড. এবিএম ওবায়দুল ইসলাম বলেন, দেশ গভীর সংকটে নিপতিত। বাকস্বাধীনতা নেই। হামলা-মামলা ও দু:শাসনের রাজনীতি চলছে। গণতন্ত্র নেই। তারই উদাহরণ দেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে বন্দি। আমরা তাঁর নি:শর্ত মুক্তি ও বিশেষায়িত হাসপতালে চিকিৎসা দেওয়ার দাবি জানাই।

ড. সদরুল আমিন মানববন্ধনে বলেন, সম্পূর্ণ মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাবন্দি করেছে। অবিলম্বে মুক্তি ও তাঁর পছন্দমাফিক হাসপাতালে সুচিকিৎসা দেওয়ার দাবি জানাই।

ড. আক্তার হোসেন খান বলেন, ‘আমরা কোনো রাজনৈতিক দলের অঙ্গসংগঠন নই। যেখানে অন্যায় দেখি, সেখানেই আমরা প্রতিবাদ-প্রতিরোধের চেষ্টা করি। আজ খালেদা জিয়া একজন বয়স্কা নারী, যিনি সাবেক প্রধানমন্ত্রী। মিথ্যা মামলায় সাজা দিয়ে তাঁকে কারাবন্দি করা হয়েছে। আমরা মানবিক কারণে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি করছি।

ড. সিরাজুল ইসলাম বলেন, সরকার আবারও যেনতেনভাবে নির্বাচন করার জন্যই খালেদা জিয়াকে বন্দি করেছে মিথ্যা মামলায়। তিনি অসুস্থ। আজকে পুলিশ মৃত ব্যক্তিকেও মিথ্যা মামলায় আসামি করছে। কিন্তু দেশবাসী এই গণতন্ত্র চায় না।

ড. সুকোমল বড়ুয়া বলেন, আজকে খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য মানববন্ধন করতে হয়। কারণ তিনি সাবেক প্রধানমন্ত্রী। কারাগারে খুবই অসুস্থ। আমি প্রতিহিংসার রাজনীতি বন্ধ করে তাঁর নিঃশর্ত মুক্তি দাবি করছি। নির্বাচনের আগেই তাঁর মুক্তি চাই, যাতে তিনি ভোটে অংশগ্রহণ করতে পারেন।

সাদা দলের আহ্বায়ক ড. এবিএম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ড. লুৎফর রহমানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন প্রফেসর ড. সদরুল আমিন, ড. মো. আকতার হোসেন খান, ড. সিরাজুল ইসলাম, ড. সুকোমল বড়ুয়া, ড. মো. ছিদ্দিকুর রহমান খান, ড. মহিউদ্দিন।

এ ছাড়া মানববন্ধনে অংশগ্রহণ করেন সাদা দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ড. মোর্শেদ হাসান খান, ড. মো. আবদুর রশিদ, ড. মো. আশরাফুল ইসলাম চৌধুরী, ড. মো. মুজাহিদুল ইসলাম, মো. আতাউর রহমান বিশ্বাস, ড. মো. মাসুদ আলম, আলমগীর হোসেন সম্রাট, ইস্রাফিল প্রামাণিক রতন, আল আমিন, ড. মো. শামছুল আলম, ড. মহিউদ্দীন, ড. এ বি এম শহীদুল ইসলাম, নূরুল আমিন, এহসানুল মাহবুব যোবায়ের, মো. মিজানুর রহমানসহ শতাধিক শিক্ষক।

 

ঢাকা, ১৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।