জবিতে বিক্ষোভ: ভিসির সঙ্গে ছাত্র প্রতিনিধির বৈঠক হয়নি


Published: 2018-09-18 13:07:53 BdST, Updated: 2018-12-14 17:07:58 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) সমাবর্তনের দাবীতে ৩য় দিনের মত ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ করেছে শাখা ছাত্রলীগ। মঙ্গলবার দুপুর ১টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন তারা। ভিসির সাথে ছাত্র প্রতিনিধিদের বৈঠক হওয়ার কথা থাকলেও ছাত্ররা ভিসির দেখা পাননি বলে জানা যায়।

জানা গেছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত এক যুগ পার হলেও সমাবর্তনের আয়োজন করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সময়কার কলেজ আমলের চারটি ব্যাচের ১৯,২৭১ জন শিক্ষার্থীসহ প্রায় ৪০ হাজার শিক্ষার্থী সমাবর্তন প্রত্যাশী। গত রোববার থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে সমাবর্তন আয়োজনের দাবিতে আন্দোলন শুরু করে। এ দাবিতে আজ ৩য় দিনের মত ক্যাম্পাসে বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

‘আমরা সমাবর্তন চাই’ আন্দোলনের আহ্বায়ক সাইফুদ্দিন লিখন ক্যাম্পাসলাইভকে জানান, প্রশাসন শিক্ষার্থীদের সাথে টালবাহনা করছে। আমাদের আলোচনার আশ্বাস দিয়ে বসিয়ে রেখে তারা আলোচনায় আসেননি। প্রশাসন আমাদের দাবি আদায়ে আন্তরিক নন। এরকম চলতে থাকলে আমাদের আন্দোলন আরো তীব্র হবে। প্রয়োজনে ক্লাস-পরীক্ষা বর্জনসহ আরো কঠোর কর্মসূচির মাধ্যমে আমাদের দাবি আদায়ে আন্দোলন করব।

এদিকে শিক্ষার্থীদের অভিযোগ অস্বিকার করে ভিসি ক্যাম্পাসলাইভকে বলেন, শিক্ষার্থীদের সাথে কথা বলতে আমরা অপেক্ষা করেছি, তারা আসেনি। পরবর্তীতে কলা অনুষদের ডিনকে আহ্বায়ক করে আমরা একটি কমিটি করেছি, তারাই সমাবর্তনের বিষয়ে সিদ্ধান্ত নিবে।

এবিষয়ে জানতে চাইলে সমাবর্তন আয়োজক কমিটির আহ্বায়ক ড. মো. আতিয়ার রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, সমাবর্তন আয়োজন নিয়ে আমরা অতিদ্রুত পদক্ষেপ নেবো। আগামী ২৪ তারিখ আমরা ভিসির কনফারেন্স রুমে বৈঠক ডেকেছি। যেখানে সকল অনুষদের ডিন, ক্রিয়াশীল ছাত্র সংগঠন ও সাংবাদিক নেতৃবৃন্দ থাকবেন। আমরা সেখান থেকে পরবর্তী পদক্ষেপ নেবো।

 


ঢাকা, ১৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।