বঙ্গবন্ধুর প্রতি অশ্রদ্ধা, কলেজ প্রিন্সিপালকে শোকজ


Published: 2018-09-17 09:06:44 BdST, Updated: 2018-10-16 01:54:44 BdST

লাইভ প্রতিবেদক: জাতির জনকের প্রতি অশ্রদ্ধা প্রদর্শন ও সরকারি নির্দেশ অমান্য করার অপরাধে রাজধানীর মুগদা হায়দার আলী স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল মো. মোশারফ হোসেনকে কারণ দর্শানো নোটিস পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। জাতীয় শোক দিবস উপলক্ষে গত ১৫ আগস্ট কোনো অনুষ্ঠান পালন না করায় তাকে নোটিস প্রাপ্তির সাত কর্ম দিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকীতে সরকারি বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠানে শোক দিবস পালন করার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে নির্দেশনা প্রদান করা হয়। অধিদপ্তরের নির্দেশনা থাকলেও গত ১৫ আগস্ট শোক দিবস উপলক্ষে কলেজে কোন ধরণের অনুষ্ঠান পালন করেননি কলেজের প্রিন্সিপাল মো. মোশারফ হোসেন।

উল্লেখ্য, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকীতে দেশের প্রতিটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালন করা হয়ে থাকে।

শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা থাকা সত্ত্বেও কোনো ধরণের অনুষ্ঠান আয়োজন করা হয়নি। ওইদিন প্রিন্সিপাল প্রতিষ্ঠানেও অনুপস্থিত ছিলেন।

জাতির জনকের প্রতি অশ্রদ্ধা প্রদর্শন এবং সরকারি নির্দেশ অমান্য করা গুরুতর অপরাধ। এ ধরণের অপরাধের জন্য প্রিন্সিপালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে অধিদপ্তরের মহাপরিচালককে অনুরোধ জানিয়ে ছিলেন সাবের হোসেন চৌধুরী।

 

ঢাকা, ১৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।