ঢাবির গ ইউনিটে ভর্তি পরীক্ষা সম্পন্ন, প্রতি আসনে ২১ জন


Published: 2018-09-14 12:30:35 BdST, Updated: 2018-09-23 19:01:51 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে অনার্স প্রথমবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভূক্ত গ-ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার সকাল ১০ টায় এমসিকিউ ১২০ নম্বরের এই পরীক্ষা শুরু হয়ে সকাল ১১ টায় শেষ হয়। এবারের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৪টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

এবার ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভুক্ত গ-ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২৬,৯৬০জন। প্রতি আসনের বিপরীতে লড়াই করেছেন প্রায় ২১ জন।

ভর্তি পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ ছিল।

প্রতিটি কেন্দ্রের প্রবেশপথে বসানো হয় মেটাল ডিটেক্টর। পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের পাশাপাশি যেকোনো ধরণের অনিয়ম ও জালিয়াতি ঠেকাতে দায়িত্ব পালন করেছে ভ্রাম্যমাণ আদালত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড আক্তারুজ্জামান বলেন, শিক্ষার্থীরা সুন্দরভাবে পরীক্ষা দিয়েছে। কোন সমস্যা হয়নি বলেও উল্লেখ করেন তিনি।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।