অাহসানুল্লাহ ইউনিভার্সিটিতে বেতন নিয়ে শিক্ষকদের ক্ষোভ


Published: 2018-09-14 02:03:59 BdST, Updated: 2018-09-23 19:01:48 BdST

লাইভ প্রতিবেদক : আহসানুল্লাহ ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজিতে বেতন নিয়ে শিক্ষকদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। শিক্ষকদের ইনক্রিমেন্ট ও বেতন বৃদ্ধি যথানিয়মে হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। তাই শিক্ষকরা ক্যাম্পাসে কালোব্যাজ ধারণ কর্মসূচি পালন করছেন। যদিও বিশ্ববিদ্যালয়ে চলমান শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন করেননি তারা। তবে দাবি মেনে নেয়া না হলে তারা কর্মসূচি দেবেন বলে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়ে দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষকদের কয়েকজন ক্যাম্পাসলাইভকে জানান, দীর্ঘদিন ধরে তাদের বেতন বাড়ানো হচ্ছে না। তাদের ইনক্রিমেন্ট ও পদোন্নতি যথানিয়মে হচ্ছে না। যারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে লিয়াজো করে চলেন তাদের বিশেষ সুবিধা দেয়া হচ্ছে। যোগ্যতার ভিত্তিতে শিক্ষকদের মূল্যায়ন করা হচ্ছে না বলে অভিযোগ তাদের। এবিষয়ে বারবার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করা হলেও তারা বিষয়টি কোন গুরুত্ব দিচ্ছে না। তাই তারা আন্দোলনের কথা ভাবছেন। আপাতত কালোব্যজ ধারন কর্মসূচি পালন করছেন তারা। দাবি মেনে নেয়া না হলে কঠোর কর্মসূচিতে যাবেন তারা।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, শিক্ষকদের দাবির বিষয়টি বিবেচনায় আছে। অচিরেই বিষয়টি সমাধান হবে বলে উল্লেখ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এএমএম শফিউল্লাহ ক্যাম্পাসলাইভকে বলেন, কোন আন্দোলন হচ্ছে না। শিক্ষকরা যথারীতি শিক্ষার্থীদের পরীক্ষা নিচ্ছেন। শিক্ষকদের বেতন বৃদ্ধির বিষয়টি বিবেচনায় রাখা হয়েছে। আশা করছি শিগগিরই তা সমাধান হবে।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।