ঢাবি 'প্রযুক্তি ইউনিট' ভর্তি পরীক্ষা ৩০ নভেম্বর


Published: 2018-08-14 14:23:56 BdST, Updated: 2018-09-23 19:02:46 BdST

ঢাবি: ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) 'প্রযুক্তি ইউনিট' অধিভূক্ত কলেজসমুহের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৩০ নভেম্বর।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলোজি অনুষদের অধিভূক্ত সরকারী ইঞ্জিনিয়ারিং কলেজসমূহ (ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ, ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ ও বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজ), বেসরকারি শহিদুল চৌধুরী ইঞ্জিনিয়ারিং কলেজ, ফরিদপুর এবং জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউট (নিটার), নয়ারহাট, সাভার, ঢাকা এবং শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, মোহাম্মদপুর, ঢাকা ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন ইইই, সিভিল, সিএসই, বিএসসি-ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, বিএসসি ইন ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং এবং ফ্যাশন এন্ড অ্যাপারেল ডিজাইন।

ভর্তির জন্য প্রার্থীদেরর নিকট থেকে ০৯ সেপ্টেম্বর হতে ১০ নভেম্বর তারিখের মধ্যে অনলাইনে (http://admission.eis.du.ac.bd) প্রযুক্তি ইউনিটের মাধ্যমে দরখাস্ত আহবান করা হচ্ছে। আবেদন ফি ৬০০/- টাকা।

২০১৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত মাধ্যমিক বা সমমান এবং ২০১৮ সালে বাংলাদেশে যেকোন শিক্ষা বোর্ডের/উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানন শাখায় উচ্চ মাধ্যমিক অথবা এইচএসসি/A-Level পাশ বা সমমানের ডিগ্রিধারী হতে হবে। সমতা নিরুপনের মাধ্যমে SSC ও HSC সমমানের ডিগ্রিধারী প্রার্থীদের আবেদন করতে হবে।

প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় ৪র্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএ- দ্বয়ের যোগফল নূন্যতম ৬.০০ হতে হবে। প্রার্থীর উচ্চ মাধ্যমিক/ সমমান পরীক্ষায় পদার্থ, রসায়ন ও গণিত বিষয় থাকতে হবে। ভর্তি পরীক্ষা আগামী ৩০/১১/২০১৮ তারিখ সকাল ১০.০০ টায় অনুষ্ঠিত হবে।বি 'প্রযুক্তি ইউনিট' ভর্তি পরীক্ষা ৩০ নভেম্বর

২০১৮-১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে 'প্রযুক্তি ইউনিট' অধিভূক্ত কলেজসমুহের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৩০ নভেম্বর,২০১৮।

২০১৩ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত মাধ্যমিক বা সমমান এবং ২০১৮ সালে বাংলাদেশে যেকোন শিক্ষা বোর্ডের/উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানন শাখায় উচ্চ মাধ্যমিক অথবা এইচএসসি/A-Level পাশ বা সমমানের ডিগ্রিধারী হতে হবে।

সমতা নিরুপনের মাধ্যমে SSC ও HSC সমমানের ডিগ্রিধারী প্রার্থীদের আবেদন করতে হবে। প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় ৪র্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএ- দ্বয়ের যোগফল নূন্যতম ৬.০০ হতে হবে। প্রার্থীর উচ্চ মাধ্যমিক/ সমমান পরীক্ষায় পদার্থ, রসায়ন ও গণিত বিষয় থাকতে হবে। ভর্তি পরীক্ষা আগামী ৩০/১১/২০১৮ তারিখ সকাল ১০.০০ টায় অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা MCQ পদ্ধতিতে হবে, পরীক্ষার সময় ১ ঘন্টা ৩০ মিনিট, নম্বর (পদার্থ-৩৫, রসায়ন-৩৫, গণিত -৩৫ এবং ইংরেজি-১৫)। ভর্তির সাধারন নিয়মাবলী ও ভর্তি নির্দেশিকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (http://admission.eis.du.ac.bd) পাওয়া যাবে।


ঢাকা, ১৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।