বন্দি ছাত্রদের মুক্তি ঢাবিতে মোমবাতি হাতে জাতীয় সঙ্গীত


Published: 2018-08-10 01:04:57 BdST, Updated: 2018-08-19 23:53:07 BdST

ঢাবি লাইভ : স্কুল, কলেজের শিক্ষার্থীদের ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনে হামলা ও শিক্ষার্থী আটকের প্রতিবাদে মোমবাতি হাতে জাতীয় সংগীত গেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘নিপীড়নবিরোধী শিক্ষার্থীবৃন্দ’। বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যে এই কর্মসূচি পালিত হয়।

হাতে মোমবাতি নিয়ে, গলায় প্রতিবাদী প্ল্যাকার্ড ঝুলিয়ে জাতীয় সংগীত গেয়ে কোমলমতি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানান তারা। পরে এক মিনিট নিরবতা পালন করে কর্মসূচী শেষ করেন। এসময় ‘মুক্তির মন্দিরে সোপানতলে কত প্রাণ হলো বলিদান’ গান পরিবেশন করেন তারা। শিক্ষার্থীদের প্ল্যাকার্ডে লেখা ছিল- ‘ইস্যু আসে ইস্যু যায় জনগণ দৌড়ায়’, ‘মিথ্যা মামলা প্রত্যাহার কর’, ‘বন্দি ছাত্রদের মুক্তি দাও’, ‘আমাদের শুধু মোমবাতি হাতে নিরব থাকা দায়’ ইত্যাদি।

মোমবাতি প্রজ্জ্বালন অনুষ্ঠানে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী শাহনাজ পারভীন জোনাকি বলেন, মিথ্যা মামলায় শিক্ষার্থীদের গ্রেফতার করে রিমান্ডের নামে নির্যাতন করা হচ্ছে। ছাত্র আন্দোলনে হামলা চালানো হয়েছে। এতে অনেক শিক্ষার্থী আহত হয়ে হাসাপাতালের বিছানায় কাতরাচ্ছেন। যৌক্তিক দাবি জানাতে গিয়ে এমন হামলার শিকার হয়েছেন তারা। আমরা এমন বাংলাদেশ দেখতে চাই না।

সমাবেশ থেকে শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিচার, আহত শিক্ষার্থীদের চিকিৎসার খরচ বহন, আটক শিক্ষার্থীদের মুক্তি এবং নিরাপদ ক্যাম্পাসের দাবি জানানো হয়।

ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।