বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ ছাত্র কারাগারে


Published: 2018-08-09 21:36:40 BdST, Updated: 2018-08-19 23:53:34 BdST

লাইভ প্রতিবেদক: বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ ছাত্রকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। দুই দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করা হয়। এসময় শিক্ষার্থীদের স্বজনরা তাদের দেখে কান্নায় ভেঙে পড়েন।

ওই ছাত্রদের পক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন উপস্থাপন করেন। শুনানি শেষে মহানগর হাকিম সত্যব্রত শিকদার জামিন আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা গেছে, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে দায়ের করা দুটি মামলার আসামি ওই ২২ শিক্ষার্থী। তারা বেসরকারি নর্থ সাউথ, ইস্ট ওয়েস্ট এবং ব্র্যাক ইউনিভার্সিটির ছাত্র।

উল্লেখ্য যে, গত মঙ্গলবার তাদেরকে আদালতে হাজির করে রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ। আদালত তাদের প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। ওই দিন তাদের আইনজীবীরা অভিযোগ করেছিলেন, গ্রেপ্তারের পর ছাত্রদের নির্যাতন করা হয়েছে।

কারাগারে যাওয়া আসামিদের মধ্যে বাড্ডার মামলার ১৪ ছাত্র হলেন, রিসালাতুল ফেরদৌস, রেদোয়ান আহমেদ, রাশেদুল ইসলাম, বায়েজিদ, মুশফিকুর রহমান, ইফতেখার আহম্মেদ, রেজা রিফাত আখলাক, এএইচএম খালিদ রেজা, তারিকুল ইসলাম, নূর মোহাম্মাদ, সীমান্ত সরকার, ইকতিদার হোসেন, জাহিদুল হক ও হাসান।

ভাটারা থানার মামলার আসামি ছাত্ররা হলেন, আজিজুল করিম, মাসাদ মরতুজা বিন আহাদ, ফয়েজ আহম্মেদ আদনান, সাবের আহম্মেদ, মেহেদী হাসান, শিহাব শাহরিয়ার, সাখাওয়াত হোসেন ও আমিনুল এহসান।

ঢাকা, ০৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।