নর্থসাউথ বিশ্ববিদ্যালয় বন্ধের প্রশ্নই আসেনা: ভিসি


Published: 2018-08-07 18:11:01 BdST, Updated: 2018-10-24 11:40:42 BdST

লাইভ প্রতিবেদক: নর্থসাউথ বিশ্ববিদ্যালয় বন্ধের কোন পরিকল্পনা নেই। যেহেতু পাবলিক পরিবহন চলাচল স্বাভাবিক হয়ে আসছে সেহেতু, কি কারণে আমরা বিশ্ববিদ্যালয় বন্ধ করবো। কথাগুলো বলছিলেন, নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আতিকুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেছেন।

তিনি বলেন, আমাদের শিক্ষার্থীরা কোন আন্দোলন বা দূর্বৃত্তায়নের সঙ্গে জড়িত নয়। আমাদের ছেলে মেয়েরা পড়াশুনা নিয়ে ব্যস্ত। আমাদের একাডেমিক ক্যালেন্ডার রয়েছে, সেই ক্যালেন্ডার অনুসারেই আমরা ছুটি দেব।

এদিকে সোমবার বিকেলে নর্থসাউথ ইউনিভার্সিটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে বলে মৌখিকভাবে ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর। এছাড়া শিক্ষার্থীদের এসএমএসের মাধ্যমে ওই ঘোষণা জানিয়ে দেয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

তবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এসংক্রান্ত কোন নোটিশ না থাকায় এনিয়ে অনেকটা ধুম্রজাল তৈরি হয়। যদিও শিক্ষার্থীরা মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে আসেননি। কোন ক্লাস-পরীক্ষাও হয়নি।

এদিকে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। মঙ্গলবার নর্থসাউথ ও এর আশপাশ এলাকায় অনেকটা সুনসান নিরবতা বিরাজ করেছে। পুলিশ মোতায়েন রয়েছে বসুন্ধরা আবাসিক এলাকার গেইটে। এনিয়ে শিক্ষার্থীদের মাঝে গ্রেফতার আতংক বিরাজ করছে।

 

 

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।