ঢাবিতে অস্ত্র ব্যবসার নাটক সাজাতে ব্যর্থ, দুই ছাত্র জখম


Published: 2018-08-07 02:21:11 BdST, Updated: 2018-10-24 11:48:09 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুই ছাত্রকে আটকে অস্ত্রের ব্যবসার নাটক সাজানোর চেষ্টা করা হয়েছে। কিন্তু এতে রাজি না হওয়ায় দুর্বৃত্তরা ওই দুই ছাত্রকে কুপিয়ে আহত করেছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন ঢাবির অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সোহাইল আহমেদ শুভ ও ঢাকা কলেজের শিক্ষার্থী মোর্শেদ হালিম। তারা বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কর্মী।

জানা যায়, সোমবার (৬ আগস্ট) সকালে রিকশায় করে বিশ্ববিদ্যালয় এলাকার ভেতরে ঢোকার সময় চার-পাঁচজন সোহাইল ও হালিমের পথরোধ করে। পরিচয় জানার পর পলাশী মোড়ে পুলিশ বক্সের ভেতরে নিয়ে যায় দুর্বৃত্তরা। সেখানে অবৈধ অস্ত্রের ব্যবসা করে বলে স্বীকারোক্তি আদায় করার চেষ্টা চালানো হয়। এতে ব্যর্থ হয়ে তাদের ব্যাপক মারধর করা হয়। এর কিছুক্ষণ পর পাশের একটি নির্জন স্থানে নিয়ে তাদের ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করা হয়। এতে সোহাইল মারাত্মকভাবে আহত হন।

বিষয়টি জেনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করেন। প্রক্টরিয়াল বডির সামনেও তাদের মারধর করা হয়েছে বলে সোহাইল ও মোর্শেদ অভিযোগ করেছেন। তারা আরও অভিযোগ করেন, হামলাকারীরা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপসের অনুসারী। তবে অভিযোগ অস্বীকার করেছেন তাপস। তিনি বলেন, এ ধরনের কোনও ঘটনা আমি শুনিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. গোলাম রব্বানী বলেন, দুই ছাত্র আহত হওয়ার বিষয়ে অবহিত হয়েছি। তবে একজন বহিরাগত। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।