ব্র্যাক এআইইউবি বন্ধ, নর্থসাউথে পরীক্ষা স্থগিত


Published: 2018-08-07 01:55:28 BdST, Updated: 2018-08-19 23:54:41 BdST

লাইভ প্রতিবেদক : শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ, নৌমন্ত্রীর পদত্যাগ ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সোমবার দফায় দফায় সংঘর্ষ হয়েছে। ছাত্রদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ, শ্রমিকলীগসহ বহিরাগতরা। এসময় পুলিশের টিয়ারশেল ও লাঠিচার্জে আহত হয়েছেন কয়েকশত শিক্ষার্থী।
এমন পরিস্থিতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আতংক ছড়িয়ে পড়েছে।

পরিস্থিতি শান্ত রাখতে ব্র্যাক ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বন্ধ ঘোষণা করা হয়েছে। এর বাইরে নর্থসাউথ ইউনিভার্সিটির পরিস্থিতি পর্যবেক্ষণে রাখা হয়েছে। শিক্ষার্থীদের উপস্থিতি বিবেচনা করে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানানো হয়েছে। এ বিশ্ববিদ্যালয়ে ক্লাস চালু থাকবে তবে পরীক্ষা স্থগিত করা হয়েছে।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এন.এস.কাইরি জানান এ বিশ্ববিদ্যালয়টি মঙ্গলবার বন্ধ রাখা হয়েছে।

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিও মঙ্গলবার বন্ধ রাখা হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হয়েছে।

এদিকে, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তায় নামলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। পরে অনির্দিষ্ট সময়ের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে এমন সংবাদ ছড়ালেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা নাকচ করে দেয়।

এ বিষয়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আতিকুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়নি। তবে গত কয়েকদিন ধরে যান চলাচল বন্ধ থাকায় বিশ্ববিদালয়ের সব পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। আগামীকাল মঙ্গলবার শিক্ষার্থীদের উপস্থিতির ওপর নির্ভর করে পরীক্ষা ও ক্লাস নেয়ার বিষয়টি সিদ্ধান্ত নেয়া হবে বলে মন্তব্য করেন তিনি।

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।