আহসানুল্লাহ ইউনিভার্সিটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ


Published: 2018-08-07 01:04:33 BdST, Updated: 2018-10-24 12:02:19 BdST

লাইভ প্রতিবেদক : আহসানুল্লাহ ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হয়েছে, ৭ আগস্ট থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস স্থগিত থাকবে।

এর আগে সোমবার রাজধানীর হাতিরঝিলে আহসানুল্লাহ ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজির শিক্ষার্থীদের ওপর পুলিশ ব্যাপক লাঠিচার্জ করেছে। এতে অন্তত ৩০ শিক্ষার্থী আহত হয়েছে বলে দাবি করেছেন আন্দোলনকারীরা। তাদের ধরে ধরে পেটানো হয়েছে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

জানা গেছে, সোমবার সকালে আহসানুল্লাহ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিক্ষোভের প্রস্তুতি নেন। এর মধ্যে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে শিক্ষার্থীদের ওপর হামলার খবর আসে। এঘটনায় আহসানুল্লাহ ইউনিভার্সিটি শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

তারা হাতিরঝিলে অবস্থান নিলে পুলিশ তাদের ওপর ব্যাপক লাঠিচার্জ করে সেখান থেকে ছত্রভঙ্গ করে দেয়। এসময় ৩০ শিক্ষার্থী আহত হয়েছে বলে আন্দোলনকারীরা দাবি করেছেন। এসময় অনেক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ভেতরে অবরুদ্ধ হয়ে পড়েন। পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসের বাইরে অবস্থান নেন।

দুপুরে আহছানউল্লাহ ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি ক্যাম্পাসে প্রবেশ করে ১১ শিক্ষার্থীকে আটক করে নিয়ে যায় পুলিশ। তবে তাদের বিরুদ্ধে কোন মামলা নেই বলে জানিয়েছে পুলিশ। পরে বিশ্ববিদ্যালয় ও এর আশপাশ এলাকা থেকে আরও বেশ কয়েকজন শিক্ষার্থীকে আটক করে পুলিশ। সব মিলিয়ে এই বিশ্ববিদ্যালয়ের অন্তত ৪০ শিক্ষার্থীকে আটক করে পুলিশ।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ভেতরে আটকা পড়াদের মধ্য থেকে আরও শিক্ষার্থীদের আটকের চেষ্টা চালালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বাধা দেয়া হয়। পরে অবরুদ্ধ শিক্ষার্থীরা আর আন্দোলন করবে না এমন শর্তে বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে যান।

ঢাকা, ০৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।