বিভিন্ন থানায় প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী আটক


Published: 2018-08-06 22:28:45 BdST, Updated: 2018-10-24 11:45:51 BdST

লাইভ প্রতিবেদক: রাজধানীর প্রাইভেট বিশ্ববিদ্যলয়ের অর্ধশতাধিক শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে তাদের ধরে নিয়ে যাওয়া হচ্ছে। রাজধানীর বিভিন্ন থানায় নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে আহছানুল্লাহ ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজির অন্তত ৪২ শিক্ষার্থীকে আটক করা হয়েছে। তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপপরিদর্শক কাওসার আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, দুপুর একটার দিকে ক্যাম্পাস থেকে মিছিল বের করতে চাইলে বাধা দেয় পুলিশ। এ সময় কিছু বহিরাগত যুবকও তাদের ওপর হামলা করে। এতে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। দুপক্ষের ধাওয়া-পাল্টাধাওয়ার এক পর্যায়ে পুলিশ ৪২ শিক্ষার্থীকে আটক করে। তবে শিক্ষার্থীরা অভিযোগ করেন, প্রায় ৬০ জন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। এছাড়া বিশ্ববিদ্যালয়ে অবরুদ্ধ অর্ধশতাধিক শিক্ষার্থী পুলিশের কাছে নাম পরিচয় দিয়ে ক্যাম্পাস ছেড়েছেন বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষের ঘটনায় ১২ জন শিক্ষার্থী আটক করা হয়েছে বলে জানিয়েছে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিশ্চিত করেছেন।

এছাড়া নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের ৫ জন শিক্ষার্থী আটক হয়েছেন বলে ভাটারা থানার ডিউটি অফিসার রহমত নিশ্চিত করেছেন।

বনানী থানায়ও সাউথইষ্ট ইউনিভার্সিটিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৬জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আটক শিক্ষার্থীদের অভিভাবকরা বর্তমানে থানায় রয়েছে।

 

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।