বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে নতুন ৩টি বিভাগ ও ১টি ইনস্টিটিউট চালু


Published: 2018-07-22 15:48:55 BdST, Updated: 2018-08-18 09:12:55 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) নতুন ৩টি বিভাগ ও ১টি ইনস্টিটিউট চালু করা হয়েছে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে জন্য নতুন শিক্ষার্থী ভর্তি করা হবে। রবিবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

নতুন বিভাগগুলো হলো, আর্কিটেকচার, ফুড ইঞ্জিনিয়ারিং এ্যান্ড টেকনোলোজি ও উদ্ভিদবিজ্ঞান এবং ইনস্টিটিউটটি হলো শেখ হাসিনা আইসিটি ইনস্টিটিউট।

নতুন ৩টি বিভাগ যুক্ত হওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মোট বিভাগ সংখ্যা হলো ৩৪টি এবং ইনস্টিটিউট ৪টি। নতুন চালুকৃত শেখ হাসিনা আইসিটি ইনস্টিটিউট টি মাদারীপুর জেলার শিবচর উপজলার দত্তপাড়ায় স্থাপিত হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ৩টি বিভাগ ও ১টি ইনস্টিটিউটের সাথ আরও ৭০জন শিক্ষক এবং ৮০জন কর্মকর্তা কর্মচারী পদের অনুমোদন দিয়েছে।

 


ঢাকা, ২২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।