এইচএসসি পরীক্ষায় আইডিয়াল কমার্স কলেজের অভাবনীয় সাফল্য


Published: 2018-07-21 18:35:07 BdST, Updated: 2018-10-23 05:36:45 BdST

লাইভ প্রতিবেদক: রাজধানীর ফার্মগেটে অবস্থিত আইডিয়াল কমার্স কলেজে এইচএসসি পরীক্ষায় অভাবনীয় সাফল্য পেয়েছে। এবারে এইচএসসিতে পাসের হার ৯৮%। অভাবনীয় ফলাফলের জন্য কলেজের শিক্ষক মহোদয়দের আন্তরিক প্রচেষ্টার সুফল বলে উল্লেখ করেছেন শিক্ষার্থীবৃন্দ।

‘আল্লাহ যদি বাঁচিয়ে রাখেন, আমি বাংলাদেশ ব্যাংকের গভর্নর হতে চাই। দেশের হয়ে কাজ করতে চাই। ব্যাংক লুট কিংবা সোনা চুরি বন্ধ করতে চাই।’ ফলাফল শোনার পরে উল্লাস করতে করতে কথাগুলো বলছিলেন নবী হোসাইন। এবারের উচ্চ মাধ্যমিক (এইসএসসি) পরীক্ষায় তিনি জিপিএ ৫ পেয়েছেন। নবী হোসাইন আইডিয়াল কমার্স কলেজের শিক্ষার্থী।

নবী হোসাইন ক্যাম্পাসলাইভকে বলেন, ‘ভালোই লাগছে। বাবা-মার আশা পূরণ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি দেশের জন্য কাজ করতে চাই। বাবা-মাকে অনেক ভালো রাখতে চাই।’

বৃহস্পতিবার সারাদেশে একযোগে প্রকাশিত হয়েছে এসএইচসি পরীক্ষার ফল। দুপুরে রাজধানী ফার্মগেটের আইডিয়াল কমার্স কলেজের ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, উল্লাস মুখর পরিবেশ। ক্যাম্পাসের ভেতরে ছাত্রছাত্রীরা আনন্দে আত্মহারা।

সারা দেশের গড় পাসের হার ভালো না হলেও ৯৭ দশমিক ৪২ শতাংশ পাসের হার নিয়ে বেশ উচ্ছ্বসিত কলেজের অধ্যক্ষ মো. বিল্লাল হোসেন। ওই কলেজ থেকে ১৫৫ জন পরীক্ষার্থীর অংশ নেন। এর ভেতরে চারজন জিপিএ ৫ পেয়েছে। চারজন অকৃতকার্য হয়েছে।

একই কলেজের মুস্তাসিম হেলাল জিপিএ ৫ পেয়েছেন। তিনি বলেন, ‘খুব ভালো লাগছে। প্রথমত ভালো একটা সাবজেক্ট পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চাই। এরপর ভালো কিছু করতে চাই। আমার কী যে আনন্দ লাগছে, যা বলে বোঝাতে পারব না। মা-বাবার মুখে হাসি দেখতে খুব ভালো লাগবে। এখনি বাসায় যাব। মাকে সালাম করব।’

আইডিয়াল কমার্স কলেজের প্রিন্সিপাল মো. বিল্লাল হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, ‘প্রায় ৯৮ ভাগ পাস করেছে আমার কলেজে। খুব ভালো লাগছে। গতবার রেজাল্ট একটু খারাপ হওয়াতে আমি এবার চেয়েছিলাম শতভাগ পাস করাতে। কোনোভাবে হয়তো স্লিপ খেয়ে গেছে চারজন। ওভারঅল আমি খুশি। আমার প্রতিষ্ঠানও খুশি।’

কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ড. এমএ হালিম পাটওয়ারী সাফল্যর জন্য শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

 


ঢাকা, ২১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।