বশেমুরবিপ্রবিতে শিক্ষক সমিতির নির্বাচন ২৪ জুলাই


Published: 2018-07-19 20:35:14 BdST, Updated: 2018-08-18 20:37:46 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন আগামী ২৪ জুলাই অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

গণতান্ত্রিক পন্থায় দুই দলের অংশগ্রহণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। শিক্ষক সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য (নীল দল) এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক জোট (নীল দল) এই দুটি দল অংশগ্রহণ করছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির মুক্তিযুদ্ধ কর্নারে সকাল ১০টায় থেকে দুপুর ৩টায় পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৭৫ জন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন আইন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মানসুরা খানম।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য (নীল দল) এর চূড়ান্ত প্রার্থীরা হলেন সভাপতি পদে ইটিই বিভাগের প্রফেসর ড. মো: শাহজাহান, সহ-সভাপতি বাংলা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর জাকিয়া সুলতানা মুক্তা, সাধারণ সম্পাদক গণিত বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: মিনারুল ইসলাম, যুগ্ম সাধারণ-সম্পাদক পদে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: ফায়েকুজ্জামান, প্রচার-সম্পাদক পদে রসায়ন বিভাগের লেকচারার মো: নাসির উদ্দিন, এবং কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর তাপস বালা।

এছাড়া সদস্য পদে ইংরেজি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সুকান্ত বিশ্বাস, ইংরেজি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর কাজী মশিউর রহমান, লোকপ্রশাসন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর তানিয়া আফরিন তন্বী, ফার্মেসী বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: শফিকুল ইসলাম, মার্কেটিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: ইমরান হোসাইন, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর লুতফুল কবির, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নেসারুল ইসলাম, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক বিভাগের লেকচারার বিভাগের চয়ন মন্ডল, এ্যাপলাইড কেমিষ্ট্রি এ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর দেবব্রত পাল।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক জোট (নীল দল) দলের চূড়ান্ত প্রার্থীরা হলেন সভাপতি পদে ইংরেজি বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর আশিকুজ্জামান ভূইয়া, সাধারণ সম্পাদক পদে ম্যানেজমেন্ট বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ঈশিতা রায়, সহ সভাপতি পদে ফার্মেসি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আবুল বাশার রিপন খলিফা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সায়েদা মাহমুদা, প্রচার সম্পাদক পদে মার্কেটিং বিভাগের লেকচারার হাফিজুর রহমান, কোষাধ্যক্ষ পদে কৃষি বিভাগের লেকচারার এইচএম আনিসুজ্জামান।

এছাড়া সদস্য পদে, অর্থনীতি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মাহফুজা আক্তার, বাংলা বিভাগের লেকচারার মুমতাহানা মৌ, ড. মো: কামরুজ্জামান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের লেকচারর মো: মনোয়ার হোসেন, পরিসংখ্যান বিভাগের লেকচারার মো: মাইদুল হোসেন, ইলেকট্রিক্যাল এ্যন্ড ইলেকট্রনিক্স বিভাগের লেকচারার পান্থ প্রতিম সরকার, ড. মো: তারিকুল ইসলাম, মাসুমা পারভীন, তন্ময় বর্মন।

নির্বাচন সম্পর্কে জানতে চাওয়া হলে প্রধান নির্বাচন কমিশনার মানসুরা খানম বলেন," আমরা সম্পুর্ণভাবে একটি স্বাধীন নির্বাচন কমিশন এখানে কারো কোনো হস্তক্ষেপ নেই। নির্বাচন সুষ্ঠু ভাবে পরিচালনা করার জন্য আমরা সকল পূর্ব প্রস্তুতি ইত:পূর্বে সম্পন্ন করেছি এবং একটি সুষ্ঠু নির্বাচন হবে বলে আশা ব্যক্ত করছি।

উল্লেখ্য, শিক্ষক সমিতি তাদের ন্যায্য স্বার্থ সংশ্লিষ্ট বিষয় প্রশাসনের কাছে দাবি উপস্থাপন ও বাস্তবায়নে ভূমিকা রাখার মাধ্যমে শিক্ষার্থী সহ সামগ্রিক কল্যাণে অবদান রাখবে।

 

ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।