জাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীদের মানববন্ধন


Published: 2018-07-19 17:37:55 BdST, Updated: 2018-08-19 23:55:35 BdST

জাবি লাইভ: কোটা সংস্কারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ১৯টি বিভাগের ক্লাস-পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীদের মানববন্ধন। বৃহস্পতিবার টানা চতুর্থ দিনের মত ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচীতে যোগ দেন তারা।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ, ইতিহাস বিভাগ, বাংলা বিভাগ, নৃবিজ্ঞান বিভাগ, সরকার ও রাজনীতি বিভাগ, ফিন্যান্স এন্ড ব্যাংকিং, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগ, পদার্থবিজ্ঞান বিভাগ, রসায়ন বিভাগ, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিভাগ,উদ্ভিদ বিজ্ঞান বিভাগসহ ১৯টি বিভাগের বিভিন্ন ব্যাচে কোন ক্লাস বা পরীক্ষা অনুষ্ঠিত হয় নি।

অবিলম্বে প্রজ্ঞাপন জারিসহ চার দফা দাবিতে ‘মুখে কালো কাপড় বেঁধে’ মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, আমরা সাধারণ শিক্ষার্থী, সরকার যেন অবিলম্বে চার দফা দাবি মেনে নেন।

বৃহস্পতিবার বেলা ২ টা বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রায় চার শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের অন্যান্য দাবিগুলো হলো, গ্রেপ্তারকৃতদের দ্রুত মুক্তি, দেশব্যাপী সন্ত্রাসী হামলার বিচার এবং জাবিতে ধর্ষণের হুমকি দাতাদের শাস্তি নিশ্চিতকরণ।

এসময় মানববন্ধনের শিক্ষার্থীরা ‘ধরা যাবে না, ছোয়াঁ যাবে না, বলা যাবে না কথা, রক্ত দিয়ে পেলাম এই কেমন স্বাধীনতা’, ‘সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন চাই’, ‘নারী কোন খেলনা না, না ধর্ষণ কোন খেলা, ধর্ষণের হুমকি দিলেও বিচার হয় না!’ ইত্যাদি প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

 


ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।