জবির দুই শিক্ষার্থী যে কারণে বহিষ্কার


Published: 2018-07-11 13:49:52 BdST, Updated: 2018-12-11 22:18:10 BdST

জবি লাইভ: বিদ্যমান কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলার সাথে জড়িত থাকার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা গেছে, কোটা বিষয়ে প্রজ্ঞাপন জারির দাবিতে সমাবেশে হামলার অভিযোগে দুই ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার কর হয়। বহিষ্কার হওয়া ওই দুই ছাত্র হলেন, ইতিহাস বিভাগের নূরে আলম সিদ্দিকী ও গণিত বিভাগের হাবুল হোসেন। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী ওহিদুজ্জামান ক্যাম্পাসলাইভকে বহিষ্কার বিষয়ে নিশ্চিত করেছেন।

এসময় প্রকৌশলী ওহিদুজ্জামান বলেন, গত ৮ জুলাই ক্যাম্পাসে অনাকাঙ্খিত ঘটনার প্রেক্ষিতে ওই দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। প্রাথমিক তদন্তে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নূরে আলম সিদ্দিকী (আইডি নম্বর- ১৬০১০৩০০৮) এবং গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. হাবুল হোসেনকে (আইডি নম্বর- ১৫০৩০২০৬০) ১০ জুলাই থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাময়িক বহিষ্কার করা হয়।

এছাড়া তিনি আরো জানান, উক্ত হামলার সঙ্গে জড়িত কয়েকজনকে মুচলেকা নিয়ে সতর্ক করে দিয়েছে জবি প্রশাসন। তারা হলেন, অ্যাকাউন্টিং বিভাগের ৯ম ব্যাচের রিয়াজ, পদার্থ বিজ্ঞান বিভাগের ১২তম ব্যাচের সাইমুম আবরার, একই ব্যাচের জয়নুল আবেদিন, মনোবিজ্ঞান বিভাগের ১০তম ব্যাচের কামরুল হাসান, রসায়ন বিভাগের সাইফুল্লাহ বিজয়, ১২তম ব্যাচের সাগর, ১৩তম ব্যাচের আসিফ ও দর্শন বিভাগের ১২তম ব্যাচের মাজু।

 

ঢাকা, ১১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।