জাবিতে ৬৬ জন পিএইচডি, ৬ জনকে এমফিল ডিগ্রি


Published: 2018-07-11 14:58:11 BdST, Updated: 2018-07-16 10:34:36 BdST

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষা ও গবেষণায় বিগত শিক্ষাবর্ষে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে শিক্ষা পর্ষদের ১৩৩তম সভার সুপারিশ অনুযায়ী সম্প্রতি অনুষ্ঠিত সিন্ডিকেটের সভায় ৬৬ জনকে পিএইচডি এবং ৬ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হয়েছে।

সিন্ডিকেট সভার উদ্ধৃতি দিয়ে রেজিস্ট্রার অফিসের কাউন্সিল শাখা থেকে জানানো হয়েছে যে ৬৬ জনকে পিএইচডি এবং ৬ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হয়। পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হচ্ছেন, পরিসংখ্যান বিভাগের গবেষক মো. আবু তালেব, বাংলা বিভাগের কল্পনা হেনা রুমি, সানজিদা ইসলাম, ইংরেজি বিভাগের একেএফএম আমীর হোসেন, ইতিহাস বিভাগের আবদুর রহমান, সাহিদা খানম, ফারহানা শরীফ, একেএম জয়নুল আবেদীন, মোহাম্মদ জহুরুল ইসলাম, আবুল খায়ের মোহাম্মদ রেজভী মাহমুদ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অসীম কুমার নট্ট, দর্শন বিভাগের ফাহিমা আক্তার, প্রত্নতত্ত্ব বিভাগের মো: মাহমুদ হোসেন, মো: মোয়াজ্জেম হোসেন, আশিক মাহমুদ, রওশানা পারভীন, মোর্শেদা বেগম, মো. আবদুস শহীদ, সরকার ও রাজনীতি বিভাগের মো. ফারুক হোসেন, গাজী মনিবুর রহমান, আসমা আলী খান, মো. শহীদুল ইসলাম ভূঁইয়া, মো. মিলন হোসেন, রওশন আরা রুমকি, সেগুপ্তা সুলতানা কাদের, মো. জুয়েল হোসেন দেওয়ান, লিটন কান্তি হালদার, মমতাজ সাহানারা. শেখ আসিফ শাহরিয়া মিজান, সালমা সুলতানা, মো.আয়াতুল ইসলাম, মো. গোলাম কবীর, লোকপ্রশাসন বিভাগের মিজানুর রহমান, ইকবাল মাহমুদ।

এছাড়াও ভূগোল ও পরিবেশ বিভাগের মোহাম্মদ আসাদুজ্জামান, কাজী ইকবালুর রশীদ, সৈয়দ খালেদা মুহেব, এসএম ফারুক হোসেন, মো. বিল্লাল হোসেন, অর্থনীতি বিভাগের হারাধন সরকার, মনসুরা জামান, মিয়া মুহাম্মদ মুস্তাফিজ মুনীর, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ফরিদা খানম, পদার্থবিজ্ঞান বিভাগের মো. জাহাঙ্গীর আলম, বাপী গুহ, মো. শামীম হাসান ভূঁইয়া, পলাশ চন্দ্র কর্মকার, মো. কামরুজ্জামান, মো. জাকির হোসেন, মো. মাসুদ রানা, রসায়ন বিভাগের পরিমল চন্দ্র ঘোষ, নাছিমা খান, মোহাম্মদ জুলহাস আলী মিয়া, নীহার পারভীন, মোহাম্মদ আব্দুল কাদের, মোহাম্মদ মাজেদুল হক, হাছিনা বেগম, পরিবেশবিজ্ঞান বিভাগের সমীর কুমার সরকার, প্রাণিবিদ্যা বিভাগের মো. নুরুল আমিন, নিলুফার ইয়াসমিন, তাহমিনা আক্তার, মোম্মাদ জগলুল হায়দার ইকবাল, ইন্দ্রানী ধর, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের মো. আবদু রাজ্জাক, উদ্ভিদবিজ্ঞান বিভাগের মো. নূর জাহিদ, ফার্মেসী বিভাগের নারগীস সুলতানা চোধুরী ও মো. হাসান কাউসারকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়।

একই সিন্ডিকেটে ইংরেজি বিভাগের মাসরুর শাহিদ হোসেন, ইতিহাস বিভাগের মোছা. সানজিদা পারভীন, গণিত বিভাগের মো. আশরাফুল আলম, প্রাণিবিদ্যা বিভাগের রাসেল আহমেদ, প্রত্নতত্ত্ব বিভাগের মোহাম্মদ আবু আল হাসান ও
লোকপ্রশাসন বিভাগের মনির উদ্দিন সিকদারকে এমফিল ডিগ্রি প্রদান করা হয়েছে। সিন্ডিকেট সভায় গবেষক এবং সংশ্লিষ্ট গবেষণা তত্ত্বাধায়কগণকে অভিনন্দন জানানো হয়েছে।

 

 

ঢাকা, ১১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।