বশেমুরবিপ্রবিতে ‘সোসিওলোজিক্যাল স্ট্যাডি’ শীর্ষক সেমিনার


Published: 2018-07-10 20:25:26 BdST, Updated: 2018-09-21 22:30:00 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) মঙ্গলবার সকাল ১০টায় এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। একডেমিক ভবনের ৩০৭নং কক্ষে ‘এ সোসিওলোজিক্যাল স্ট্যাডি’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের শিক্ষক ড. সুষমা মুখার্জী।

সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি ছায়েদা মাহমুদার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. শুভব্রত দত্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর মো: আব্দুল কাদের।

সেমিনারের পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন ও বাংলাদেশ কৃষিও বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. রফিকুননেছা আলী। সেমিনার বক্তা ড. সুষমা মুখার্জী উত্তর কোলকাতার একটি বৃদ্ধাশ্রমে বসবাসরত বৃদ্ধদের বিভিন্ন সুবিধা-অসুবিধা ও সামাজিক প্রেক্ষাপট নিয়ে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন।

সেমিনারের পৃষ্ঠপোষক প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন সেমিনার আয়োজনের জন্য সমাজবিজ্ঞান বিভাগকে ধন্যবাদ জানান। এসময় তিনি আরো বলেন, এ ধরনের সেমিনার আয়োজনের মাধ্যমে এ বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থীরা দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে উঠবে।

সেমিনারে অন্যান্যের মধ্যে সমাজবিজ্ঞান বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: মজনুর রশিদ, শামীমা নাসরিন সহ বিশ্বদ্যিালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহন করেন।


ঢাকা, ১০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।