ঢামেকের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী


Published: 2018-07-10 13:55:05 BdST, Updated: 2018-11-16 20:25:14 BdST

ঢামেক লাইভ: ঐতিহ্যবাহী ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার উদযাপন করা হয়েছে। ১৯৪৬ সালের ১০ জুলাই বাংলাদেশের প্রথম এই মেডিকেল কলেজের যাত্রা শুরু হয়।

উক্ত প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. শারমিন চৌধুরী (স্পীকার বাংলাদেশ জাতীয় সংসদ)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক।

প্রতি বছরের মতো এবারও ঢামেক অ্যালামনাই ট্রাস্টের উদ্যোগে দিবসটি পালন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, স্মৃতিচারণ, ফান ডিবেট, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।

ঢামেক অ্যালামনাই ট্রাস্টের মহাসচিব ও ঢামেক ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা. শফিকুল আলম চৌধুরী শামীম জানান, গত দু’বছর ঈদের ছুটি ও অন্যান্য কিছু সমস্যার কারণে ১০ জুলাই ঢামেক দিবস পালন করা সম্ভব না হলেও এবার নির্ধারিত দিনে দিবসটি উপলক্ষে জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে দিবসটি পালিত হয়েছে।

উল্লেখ্য, ১৯৪৬ সালের ১০ জুলাই যাত্রা শুরু হয় বাংলাদেশের প্রথম ও ঐতিহ্যবাহী এ মেডিকেল কলেজের। ঢাকার তৎকালীন সিভিল সার্জন ডা. মেজর ডব্লিউ জে ভারজিন ও বিশিষ্ট নাগরিকদের সমন্বয়ে গড়া কমিটির প্রস্তাবনা অনুসারে এ মেডিকেল কলেজ চালু হয়।

 

 

ঢাকা, ১০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।