কোটা সংস্কার: নেতাকর্মীদের মুক্তি দাবিতে জাবিতে ছাত্রীদের বিক্ষোভ


Published: 2018-07-08 22:18:46 BdST, Updated: 2018-07-21 05:50:24 BdST

জাবি লাইভ: কোটা সংস্কার আন্দোলনে গ্রেফতার ছাত্রদের মুক্তি, নিখোঁজ ছাত্রদের সন্ধান ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা। রবিবার বিকেলে ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’ ব্যানারে মিছিলটি প্রীতিলতা হলের সমনে থেকে শুরু হয়।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক শারমিন আক্তার সাথীর নেতৃত্বে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের টারজান পয়েন্ট, অমর একুশ, শহীদ মিনার, বঙ্গবন্ধু হল, বটতলা, কামালউদ্দিন হল, কেন্দ্রীয় লাইব্রেরি, সমাজবিজ্ঞান ভবন হয়ে প্রীতিলতা হলের সামনে গিয়ে শেষ হয়। এসময় ছাত্রীরা কোটা সংস্কার আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের গ্রেফতারের প্রতিবাদ, তাদের মুক্তি ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে স্লোগান দেন।

এর আগে শনিবার কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলা ও হুমকিদাতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণসহ ৪ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর স্মারকলিপি দিয়েছে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় গ্রগতিশীল ছাত্র জোট।

তারে অন্য দাবি গুলো হলো: সন্ত্রাস-সহিংসতা মুক্ত শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতকরণ, হলগুলো থেকে অছাত্ররে বিতাড়ণ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা।


ঢাকা, ০৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।