ঢাবির অধিভুক্ত ৭ কলেজের ২২৯ শিক্ষার্থী বহিষ্কারের সুপারিশ


Published: 2018-06-12 03:56:24 BdST, Updated: 2018-06-24 22:17:40 BdST

লাইভ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ২২৯ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। শৃঙ্খলা কমিটি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের কাছে ওই সুপারিশ করে। সোমবার শৃঙ্খলা কমিটির সভায় পরীক্ষায় নকলের দায়ে অভিযুক্ত ওই শিক্ষার্থীদের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নেয়া হয়। কলেজগুলো হলো, ঢাকা কলেজ, কবি নজরুল কলেজ, সরকারি তিতুমীর কলেজ, ইডেন মহিলা কলেজ, বদরুন্নেসা মহিলা কলেজ, সরকারি বাংলা কলেজ ও শহীদ সোহরাওয়ার্দি কলেজ।

এদিকে শৃঙ্খলা কমিটি লেদার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট, মনোবিজ্ঞান বিভাগসহ কয়েকটি বিভাগের বেশ কয়েকজন ছাত্রকেও শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানী জানান, পরীক্ষায় অসাদুপন্থা অবলম্বন করায় সাত কলেজের ওই শিক্ষার্থীদের বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে শাস্তির সুপারিশ করা হয়েছে। তবে তাদের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থী বলা যাবে না বলে জানান তিনি। তিনি বলেন, ‘অধিভুক্ত বলে আলাদা করবেন না। তারাও আমাদের শিক্ষার্থী।’

ঢাকা, ১২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।