মাদকসেবন : ছাত্রীসহ দুই বিশ্ববিদ্যালয়ের ২৮ জনের কারাদণ্ড


Published: 2018-06-11 12:29:36 BdST, Updated: 2018-08-17 09:03:59 BdST

লাইভ প্রতিবেদক : প্রকাশ্যে মাদকসেবন ও বিক্রির অভিযোগে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২৮ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে। এদের মধ্যে ৪জন ছাত্রীও রয়েছেন যারা মাদকের সঙ্গে জড়িত। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় মাদকবিরোধী অভিযানে রোববার তাদের আটকের পর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তাদের প্রত্যেকের কাছে গাঁজা পাওয়া গেছে।

র‌্যাব জানায়, বসুন্ধরা আবাসিক এলাকার বি-ব্লকের ৯ নম্বর সড়কে একটি নির্মাণাধীন ভবনে র‌্যাব-১ অভিযান চালায়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। তিনি জানান, ওই ভবন থেকে ৫৪ জনকে আটক করা হয়। তাদের মধ্যে ৩২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। গাঁজা সেবনের দায়ে ২৪ শিক্ষার্থীকে সাত দিন, গাঁজা বিক্রির দায়ে তিন শিক্ষার্থীসহ সাতজনকে ছয় মাস এবং এক শিক্ষার্থীকে ৯ মাসের কারাদণ্ড দেওয়া হয়। শিক্ষার্থীদের মধ্যে চার ছাত্রীও রয়েছে। এ সময় বিক্রেতাদের কাছ থেকে সাড়ে চার কেজি গাঁজা জব্দ করা হয়েছে। সাজাপ্রাপ্তদের মধ্যে ছয়জন বসুন্ধরা আবাসিক এলাকার নর্থ সাউথ ইউনিভার্সিটির ও ২০ জন ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থী। আর মাদকের সঙ্গে সংশ্নিষ্টতা না পাওয়ায় ২২ জনকে ছেড়ে দেওয়া হয়েছে।

ঢাকা, ১১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।