ডুয়েটে ছাত্রলীগের দু'গ্রুপের মহড়া, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ


Published: 2018-05-23 16:12:42 BdST, Updated: 2018-08-18 04:22:30 BdST

ডুয়েট লাইভ: ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) আধিপত্য বিস্তারকে কেন্দ্র ছাত্রলীগের দু'গ্রুপের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার মাঝ রাতে ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও মহড়া হয়েছে। এ সময় পুলিশ লাঠিপেটা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ওই ঘটনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন নির্দিষ্ট সময়ের আগেই আগামী ৩০ জুন পর্যন্ত ডুয়েট ছুটি ঘোষণা করেন। ছুটির বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়, শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগের নির্দেশ দিয়ে আগামী ৩০ জুন পর্যন্ত ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

এর পরিপ্রেক্ষিতে নির্ধারিত সময়ের কয়েকদিন আগেই রমজান ও ঈদ উপলক্ষে আগামী ৩০ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয় ছুটির নোটিশ দিয়ে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। জয়দেবপুর থানার ওসি আমিনুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন রয়েছে ক্যাম্পাসে। তিনি বলেন পুলিশ রাত সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে গিয়ে লাঠিপেটা করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

ঢাকা, ২৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।