ঢাবি ছাত্রকে চড়, বোন লাঞ্ছিত : ক্যাম্পাসে ১১ বাস আটক


Published: 2018-05-14 01:54:27 BdST, Updated: 2018-05-21 13:00:43 BdST

লাইভ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে চড় ও বোনকে লাঞ্ছিত করার প্রতিবাদে রোববার ১১টি বাস আটক করেছেন শিক্ষার্থীরা। নীলক্ষেত মোড়ে গিয়ে ওই রুটে চলাচলকারী মিরপুর লিংক নামের ওই বাসগুলোকে ক্যাম্পাস এ নিয়ে যান শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রক্টর গোলাম রাব্বানী ঘটনাস্থলে গিয়ে ছাত্রদের শান্ত করেন। এবং এবিষয়ে মালিক সমিতির নেতাদের সঙ্গে কথা বলেন। ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের আশ্বাসে পরে ১০টি বাস ছেড়ে দেয়া হয়। আর অন্য বাসটি শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ।

জানা গেছে, শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে বাসের হেলপার চড় মারেন। এসময় তার বোনকেও লাঞ্ছিত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এনিয়ে ক্ষোভ দেখা দিয়েছে। বেপরোয়া গতিতে মিরপুর লিংক নামের একটি বাস রিকশাকে ধাক্কা দেয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রসহ তার বোন আহত হন। এ সময় ওই ছাত্র ও তার বোন প্রতিবাদ করতে গেলে বাসের হেলপার ঢাবি ছাত্রকে চড় মারেন এবং তার বোনকে লাঞ্ছিত করেন।

এবিষয়ে ওই ছাত্রের ভাই জানান, মিরপুর ১১ নম্বরে বেপরোয়া গতিতে পাশের গাড়িকে ওভার-টেক করতে গিয়ে মিরপুর লিংকের বাসটি একটি রিকশাকে ধাক্কা মারে। এতে রিকশায় থাকা তার ভাই ঢাবি ছাত্র ও তার বোন আহত হন। বিষয়টি তারা প্রতিবাদ করতে গেলে ওই ছাত্র ও তার বোনের সাথে চরম দুর্ব্যবহার করে বাসের হেলপার। এমনকি গালিগালাজ এবং অসভ্য আচরণ করে ওই বাসের হেলপার ও চালক। শুধু তাই নয় ছেলেটির বোনকে নিয়েও বাজে মন্তব্য করে হেলপার। এক পর্যায়ে ছেলেটিকে চড় মারে ওই বাসের হেলপার। এসময় সেখানে অনেক উৎসুক জনতা থাকলেও তাদের সাহায্যে কেউ এগিয়ে আসেনি।

ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।