প্রভোস্টের দাবি, ঢাবি ছাত্রীদের ফিরিয়ে আনা হয়েছে


Published: 2018-04-21 12:59:11 BdST, Updated: 2018-08-18 20:38:57 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল থেকে মধ্যরাতে বের করে দেওয়া তিন ছাত্রী ফিরেছেন বলে দাবি করেছেন প্রভোস্ট সাবিতা রেজওয়ানা রহমান। শুক্রবার (২০ এপ্রিল) রাতে হল প্রভোস্ট সাবিতা রেজওয়ানা রহমান সাংবাদিকদের কাছে এমন দাবি করেন। এর আগে কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়ার কারণে তাদের বের করে দেয়ার অভিযোগ উঠে।

প্রভোস্ট বলেন, হল থেকে কাউকে বের করে দেওয়া হয়নি। কাউন্সিলিংয়ের জন্য অভিভাবকদের কাছে পাঠানো হয়েছিল। তারা এখন হলেই আছে। নিশ্চিন্তে ঘুমোচ্ছে।

হলের অনার্স চতুর্থবর্ষের এক ছাত্রী বলেন, বের করে দেওয়া তিন ছাত্রীর মধ্যে দু’জন হলের ফুটবল খেলায় অংশ নিতে আসেন। তাদের নিয়ে হল প্রশাসন রাত ৯টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত মিটিং করেন। সেখানে ফিরে আসা এক ছাত্রী বলেন, আমি হলেই আছি আপুরা গুজবে কান দেবেন না।

বাকি একজনের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। তবে আতংকে হলছাড়া অনেক ছাত্রী এখনো ফেরেননি বলে জানা গেছে।

এর আগে আন্দোলনকারীরা শুক্রবার এক বিক্ষোভ মিছিল শেষে ২৪ ঘন্টার মধ্যে বের করে দেয়া ছাত্রীদের হলে ফিরিয়ে আনার আল্টিমেটাম দিয়েছিল।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাতে হল প্রশাসন অভিভাবক ডেকে এনে বেশ কয়েকজন ছাত্রীকে রাতে বের করে দেয়। এ ঘটনার প্রতিবাদে কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীরা প্রভোস্টের পদত্যাগ ও ছাত্রীদের সম্মানের সঙ্গে হলে ফেরানোর দাবি জানিয়ে বিক্ষোভও করেন। ওই দাবির মধ্যেই হল প্রভোস্ট ছাত্রীদের ফিরিয়ে এনেছেন বলে উল্লেখ করেন। তবে এক জনের বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।