ঢাবি ছাত্রলীগের জিজ্ঞাসা: ''তারেক আপনাকে কত টাকা দিয়েছে"


Published: 2018-04-16 19:07:13 BdST, Updated: 2018-09-24 16:23:54 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রলীগের একদল নেতাকর্মী তাদের কেন্দ্রীয় সভাপতির কাছে জানতে চান কতটাকা দিয়েছেন তারেক রহমান। তা না হলে যে সব নেতাকর্মীরা কোটা সংস্কারের সঙ্গে জড়িত তাদের ব্যাপারে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হচ্ছে না।

জানাগেছে এনিয়েই ঢাবির মধুর ক্যান্টিনে ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এসময় ওই এলাকায় খানিকটা আতঙ্ক ছড়িয়ে পড়ে। আসন্ন সম্মেলনের প্রস্তুতি কমিটি ও কোটা সংস্কার নিয়ে প্রশ্নের জের ধরেই হাতাহতির সূত্রপাত।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। এতে আহত হয় ৫জন। তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

তবে হাতাহাতির বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ক্যাম্পাসলাইভকে বলেন, ‘মধুর ক্যান্টিনে কোনো কিছুই হয়নি’। কই আমি তো কিছু জানি না।

তবে এ ব্যাপারে ঢাবির শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বুলবুল ক্যাম্পাসলাইভকে বলেন, আমরা কোটা সংস্কার ও সম্মেলনের প্রস্তুতি কমিটি নিয়ে জানতে চেয়েছিলাম কেন্দ্রীয় সভাপতির কাছে।

আমরা তাকে বলি, ছাত্রলীগের নেতাকর্মীরা কোটা সংস্কার নিয়ে পোস্ট দিচ্ছে? তারা বিভিন্ন ধরনের মন্তব্য করছে। এ ব্যাপারে আপনি চুপ কেন? তারেক আপনাকে কত টাকা দিয়েছে? এসময় সোহাগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা করে। এতে আমাদের ৬জনের মতো আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা আরোও জানায়, বিকেল সাড়ে তিনটার দিকে মধুর ক্যান্টিন থেকে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বের হন।

এসময় ছাত্রলীগের সাগর হোসেন, আমিনুল ইসলাম বুলবুল, মিশু, মিশকাত ও সুমনসহ ১৬/১৭জন নেতাকর্মী তার কাছে সম্মেলন নিয়ে কথা বলতে যান। কিন্তু তাদের সঙ্গে কথা বলতে না চাইলে তারা সোহাগের দিকে তেড়ে আসেন এবং গালিগালাজ করেন। এতে সোহাগ ক্ষেপে যান।

এই দৃশ্য দেখে সোহাগের সমর্থকরা তাদের বের করে দেওয়ার চেষ্টা করলে দু’পক্ষের মধ্যে হাতাহাতি হয়। এতে সাগর হোসেন, মিশু, মিশকাত, আল আমিন, রতনসহ প্রায় ৫/৬ নেতাকর্মী আহত হন।

ঢাকা, ১৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।