কোটা সংস্কার : হাসপাতালে বাড়ছে আর্তনাদ


Published: 2018-04-09 02:40:22 BdST, Updated: 2018-04-22 03:15:42 BdST

লাইভ প্রতিবেদক : কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করতে গিয়ে আহত শিক্ষার্থীদের আর্তনাদে ভাড়ি হয়ে উঠেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিবেশ। কিছুক্ষণ পরপরই পুলিশের রাবার বুলেট ও টিয়ারশেলে আহত হয়ে শিক্ষার্থীরা হাসপাতালে আসছেন। এপর্যন্ত শতাধিক শিক্ষার্থী ঢামেকে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে। তাদের কারো পা ভেঙে গেছে। কারো চোখে কিংবা হাতে পায়ে বুলেটের আঘাত রয়েছে। রাত দেড়টার পরও অন্তত ২০জন শিক্ষার্থী ঢামেকে ভর্তি হয়েছেন বলে জানা গেছে।

এদিকে আন্দোলনরতা শিক্ষার্থীদের সঙ্গে অলোচনার বসা হবে জানানো হয়েছে আওয়ামী লীগের পক্ষ থেকে। আন্দোলনকারীদে সঙ্গে আলোচনায় বসবেন দলটির সাধারণ সম্পাদক মো. ওবায়দুল কাদের।

রোববার দিবাগত রাত দেড়টার পর আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবীর নানক সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। এসময় তার সঙ্গে ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন।

জাহাঙ্গীর কবীর নানক বলেন শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা হবে। এর জন্য প্রধানমন্ত্রী ওবায়দুল কাদেরকে দায়িত্ব দিয়েছেন।

এদিকে শাহবাগ ও টিএসসি এলাকায় অবস্থান অব্যাহত রেখেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ মাঝে মাঝেই টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে অবস্থান নিয়েছেন। এর আগে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় শতাধিক শিক্ষার্থী ও পুলিশ সদস্য আহত হয়েছেন।

ঢাকা, ০৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।