জবিতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মূকাভিনয় প্রদর্শনী


Published: 2016-11-23 18:13:52 BdST, Updated: 2019-09-19 21:30:05 BdST

 



জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শহীদ মিনার চত্বরে ‘আজকের প্রেক্ষিত’ শিরোনামে সমসাময়িক সাম্প্রদায়িক হামলার বিষয়কে প্রাধান্য দিয়ে মূকাভিনয় প্রদর্শনীর  আয়োজন করেছে ‘জগন্নাথ ইউনিভার্সিটি মাইম সোসাইটি’ নামের একটি সংগঠন।

মঙ্গলবার সকাল ১১ টার দিকে সংগঠনটি মূকাভিনয় প্রদর্শনীর মাধ্যমে জবির ক্যাম্পাসে সাংস্কৃতিক সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান সংগঠনটির একটি প্রযোজনা দেখে এর আনুষ্ঠানিক ঘোষণা দেন। তিনি আরো জানান, আগামী অর্থ বছর হতে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সংগঠনের মত ‘জগন্নাথ ইউনিভার্সিটি মাইম সোসাইটি’র জন্য বরাদ্দ রাখা হবে।

জবির এই সংগঠনটির প্রথম প্রযোজনার বিষয়টি ছিল ‘সেলফিমোনিয়া’। জবির উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান প্রযোজনাটির বিষয় সম্পর্কে বলেন,এটি একটি রোগের মত ছড়িয়ে গেছে। আমি নিজেও এই বিষয়কে পছন্দ করি না।

সংগঠনটির সভাপতি মোঃ জহিরুল ইসলাম  ক্যাম্পাস লাইভকে বলেন, আমরা জবির একদল শিক্ষার্থী বিগত কয়েকমাসে মূকাভিনয়ের কয়েকটি কর্মশালায় অংশগ্রহণ করেছি। এটি একটি প্রাচীন শিল্পমাধ্যম। শিল্প-সংস্কৃতির গুরত্বপূর্ণ এই শাখাটির কিছু বিষয় আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী প্রদর্শন করেতে চাই। যে কারণে আজ মূকাভিনয় প্রদর্শনী ও আলোচনা অনুষ্ঠানের আয়োজন

এসময় উপস্থিত ছিলেন ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান ও ‘জগন্নাথ ইউনিভার্সিটি মাইম সোসাইটি’-এর মেন্টর (পরামর্শদাতা) জুনায়েদ আহমদ হালিম, চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বজুলর রশিদ খান, প্রভাষক মোঃ ইমাম হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স-এর মাকেটিং এক্সিকিউটিভ মান্নান হোসেন।



জবি, ২৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।