জাবিতে ছাত্রী-শিক্ষকের সম্পর্ক ফাঁস, পরীক্ষা স্থগিত!


Published: 2018-03-13 03:38:37 BdST, Updated: 2018-04-21 19:40:57 BdST

জাবি লাইভ : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রী-শিক্ষকের অনৈতিক সম্পর্ক ফাঁস করে দেয়ায় এবার নতুন কৌশল নিয়েছেন সেই শিক্ষক। শিক্ষার্থীদের জিম্মি করে ক্লাস-পরীক্ষা বর্জনের হুমকি দিয়েছেন অভিযুক্ত শিক্ষক। এমনকি সোমবার ৩য় বর্ষের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা হয়নি। ওই পরীক্ষা স্থাগিত রেখে বিভাগে জরুরী মিটিং ডাকতে বাধ্য করা হয় শিক্ষকদের। এসব তথ্য নিশ্চিত করেন পরীক্ষা কমিটির সভাপতি এসোসিয়েট প্রফেসর ফারহানা আফরোজ। নির্ধারিত সময়ে পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, সম্প্রতি গণমাধ্যমে লোক প্রশাসন বিভাগের এসোসিয়েট প্রফেসর ড. নুরুল আমিনের বিরুদ্ধে এক ছাত্রীকে অনৈতিক সুবিধা দিয়ে পরীক্ষায় প্রথম করে দেওয়ার অভিযোগ উঠে। ওই অভিযোগের ভিত্তিতে সংবাদ প্রকাশিত হয়ে। ওই সংবাদ প্রকাশিক হওয়ার জের ধরে ওই শিক্ষকের বিরুদ্ধে ভিসি বরাবর অভিযোগকারী মাস্টার্সের শিক্ষার্থীদের ডেকে অকথ্য ভাষায় গালাগালি করা হয়। এসময় অভিযোগপত্র প্রত্যাহারের জন্য তাদের থেকে জোর পূর্বক স্বাক্ষর নেওয়া হয় বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ সময় নুরুল আমিন ও ছায়েদুর রহমান বিভাগের জরুরী মিটিং ডাকতে ও অভিযোগকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে চাপ প্রদান করতে থাকেন। আর তাদের কথার উচ্চ স্বরের কারণে পরীক্ষা নেওয়ার পরিবেশ ছিল না তাই পরীক্ষা পিছানো হয়েছে বলে জানিয়েছেন পরীক্ষা কমিটির সভাপতি।

ড. নুরুল আমিন বলেন, পরীক্ষা স্থগিতের বিষয়ে আমি কিছু জানি না। আমি মিটিংয়ে ছিলাম।

ঢাকা, ১৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।