বর্ণাঢ্য আয়োজনে নারায়ণগঞ্জ কলেজের নবীনবরণ উৎসব


Published: 2018-02-24 20:26:27 BdST, Updated: 2018-10-20 11:00:22 BdST

নারায়ণগঞ্জ লাইভ: বর্ণাঢ্য আয়োজন ও নবীন ছাত্র-ছাত্রীদের আনন্দ-উল্লাসের মধ্য দিয়ে নারায়ণগঞ্জ কলেজের নবীনবরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে। পুরো অনুষ্ঠান জুড়েই ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অতিথিদের মাঝে ছিল আনন্দঘন আবেশ।

শিক্ষার্থীদের উল্লাসের সাথে সাথে নামকরা শিল্পীদের মন মাতানো একের পর এক গান আর নৃত্যে অনুষ্ঠানস্থলটি হয়ে উঠে আরো প্রাণবন্ত। শনিবার সকাল থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত ইসদাইর পৌর স্টেডিয়ামে চলবে এই উৎসব। অনুষ্ঠানের শুরুতেই অতিথিরা ফুল দিয়ে বরণ করে নেন নবীন ছাত্রছাত্রীদের।

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য একটি বাস ও শিক্ষকদের জন্য একটি মাইক্রোবাস নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করেন। ছাত্র-ছাত্রীরা সেলিম ওসমানের কাছ থেকে এই উপহার পেয়ে আনন্দে আত্মহারা হয়ে উঠেন।

ছাত্র-ছাত্রীরা সেলিম ওসমানকে বন্ধু বলে সম্বোধন করেন। যে বন্ধু কখনোই অন্য বন্ধুর আবদার পূরণ না করে পারে না।

এসময় ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য সেলিম ওসমান বলেন, তোমাদের কাছে আমার একটাই দাবী তোমরা সত্যিকারের শিক্ষিত হও। তোমরাই একদিন এদেশের মন্ত্রী-এমপি হবে। নারায়ণগঞ্জকে অত্যাধুনিক শহর হিসেবে গড়ে তুলবে। আমার টাকা উপার্জনের দরকার নেই। যা উপার্জন করবো সবই তোমাদের জন্য ব্যয় করবো।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জ কলেজকে বিশ্ববিদ্যালয়ে পরিণত করার চেষ্টা চলছে। আগামী কয়েক মাসের মধ্যে নারায়ণগঞ্জ কলেজ ও মহিলা কলেজের মধ্যে ওয়াইফাই কানেকশন দেয়া হবে। আমি তোমাদের জন্য সারাজীবন কাজ করে যেতে চাই। বিনিময়ে তোমাদের ভালো রেজাল্ট করতে হবে।

বক্তব্যের পর শুরু হয় দুপুরের খাবার ও নামাজের বিরতি। খাবারের বিরতির পর শুরু হয় নামকরা শিল্পীদের মন-মাতানো গান। আর এই উৎসবে ছাত্র-ছাত্রীদের সঙ্গী হয়ে আনন্দ দেন সেলিম ও সমান ও তাঁর সহধর্মীনি নাসরিন ওসমান।

এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বাবলী ও বিশিষ্ট শিক্ষানুরাগী মিসেস নাসরিন ওসমান।

এসময় আরো উপস্থিত ছিলেন কলেজ গভর্নিং বডির সদস্য ও সাবেক বিকেএমইএর সহ-সভাপতি এম এ হাতেম, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানি ও কলেজের শিক্ষক-শিক্ষিকারাসহ ছাত্র-ছাত্রীরা।

 

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।