বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস


Published: 2018-02-21 14:12:11 BdST, Updated: 2018-10-22 16:31:49 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও একাডেমিক ভবনে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়।

২১ ফেব্রুয়ারি সকাল ১০.৩০টায় অনুষ্ঠিত আলোচনা সভার শুরুতে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিটি নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের বক্তব্য রাখেন জীববিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এমএ সাত্তার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মো: শাহজাহান, রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ, বাংলা বিভাগের সভাপতি জাকিয়া সুলতানা মুক্তা, ইটিই বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মোছা. হালিমা খাতুন, প্রভাষক সানজিদা হক মিশু, জয়নাব বিনতে হোসেন, এমদাদুল হক প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা ১৯৫২ সালের ভাষা আন্দোলনের শহীদদের আত্মত্যাগের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং সর্বক্ষেত্রে বাংলা ভাষার ব্যবহার নিশ্চিত করার আহবান জানান।

অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন, মাতৃভাষার গুরুত্বের কথা তুলে ধরে বলেন, আমাদের দেশকে এগিয়ে নিতে হলে আমাদের ভাষাকে সমৃদ্ধ করতে হবে এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন। অনুষ্ঠানে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এর আগে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নেতৃত্বে রাত ১২.০১টায় ক্যাম্পাসের শহীদ মিনারে ও পরে গোপালগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

 

২১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।