জাবিতে মারধর, কিডনি নষ্ট হয়ে যাচ্ছে সেই ছাত্রদল নেতার!


Published: 2018-02-18 01:28:33 BdST, Updated: 2018-10-20 10:54:52 BdST

জাবি লাইভ : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সার্টিফিকেট নিতে এসে ছাত্রলীগ নেতাকর্মীদের মারধরের শিকার সেই ছাত্রদল নেতা আফফান আলীর শরীরিক অবস্থার অবনতি হয়েছে। তার কিডনি নষ্ট হয়ে যাওয়ার পথে রয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। অবস্থার উন্নতি না হলে তার কিডনি ডায়ালাইসিস করা হতে পারে বলেও আশংকা করা হচ্ছে।

গত ১১ ফেব্রুয়ারি ছাত্রলীগের মারধরে গুরুতর আহত আফফানকে সাভারের এনাম মেডিকেলে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় গত ১২ ফেব্রুয়ারি তাকে ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়।

কর্তব্যরত ডা. আব্দুল মুকিত জানান, ওই ছাত্রের হাত-পা ও কিডনিতে গুরুত আঘাত লেগেছে। তাছাড়া বিডনিতে ক্রিয়েটিনিনের স্বাভাবিক মাত্রা (০.৫ থেকে ১.৫) থেকে বেড়ে ১০ হওয়ায় ঝুঁকি বেড়েছে। অবস্থার উন্নতি না হলে দ্রুত কিডনি ডায়ালাইসিস করতে হবে। এ আফফানের অবস্থা আশঙ্কাজনক।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে শাখা ছাত্রলীগের ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক বাসুদেব মজুমদার, কার্যকরি সদস্য আসিফ রিবর্ন, ছাত্রলীগ কর্মী সাইফুল, মেহেদী, ইয়াসিন, জিম, মামুন, সুপ্তসহ ১০-১২ জন মিলে ছাত্রদল নেতা আফফানকে মারধর করেন। আফফান আলী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে ৩৯ ব্যাচের শিক্ষার্থী ও শহীদ সালাম-বরকত হল শাখা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক।

এদিকে আফফানকে মারধরের প্রতিবাদ জানিয়ে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর মো. শামছুল আলম সেলিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে হামলার সঙ্গে জড়িত চিহ্নিত ছাত্রলীগকর্মীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান তারা।

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।