গণবি’তে এমবিবিএস শিক্ষার্থীদের শপথগ্রহণ ও অরিয়েন্টেশন


Published: 2018-01-10 22:07:26 BdST, Updated: 2018-01-18 04:06:30 BdST

 

গণবি লাইভ: গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের এমবিবিএস ২৩তম ব্যাচের নবাগত শিক্ষার্থীদের শপথগ্রহণ ও অরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার স্মৃতিসৌধে নবীন শিক্ষার্থীদের ভাল মানুষ ও সুচিকিৎসক হওয়ার জন্য পথ নির্দেশক সাতটি শপথ বাক্য পাঠ করান গণ বিশ্ববিদ্যালয়ের ভিসি (ভারপ্রাপ্ত) প্রফেসর ডা. লায়লা পারভীন বানু।

শপথ গ্রহণ শেষে গণ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে শিক্ষার্থীদের অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা. ফরিদা আদিব খানম।

সভায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভিসি (ভারপ্রাপ্ত) প্রফেসর ডা. লায়লা পারভীন বানু শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “আমাদের উত্তরসূরীরা যুদ্ধ করে বুকের রক্ত দিয়ে আমাদের জন্য একটি স্বাধীন দেশ ও পতাকা রেখে গেছেন। তাই সার্বভৌমত্ব আর পতাকার জন্য তোমাদের যুদ্ধ করতে হবে না, তোমাদের যুদ্ধ করতে হবে এ দেশকে উন্নতির শিখরে নিয়ে যেতে। আর এজন্যই নিজ নিজ দায়িত্ব পালনে সবাইকে সচেষ্ট থাকতে হবে।”

এসময় বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিয়ম শৃঙ্খলা এবং পরীক্ষা সংক্রান্ত নিয়ম নিয়ে কথা বলেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: দেলোয়ার হোসেন এবং পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী।

এছাড়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো: আশরাফ-উল-করিম খান, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ডীন প্রফেসর ড. মো: মোস্তাফিজার রহমান ও বায়োকেমিস্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান ডা. শাকিল মাহমুদ। সবশেষ ২৩ তম ব্যাচে ভর্তি শিক্ষার্থীদের মধ্যে দু’জন ও তিনজন অভিভাবক তাদের অনুভূতি ব্যক্ত করেন।


ঢাকা, ১০ জানুয়ারী (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।