পটুয়াখালীতে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলা


Published: 2021-07-30 05:45:51 BdST, Updated: 2021-09-19 17:05:54 BdST

পটুয়াখালী লাইভ: অবশেষে ফেঁসে গেল সেই দাপুটে ছাত্রলীগ নেতা। এলাকায় কমলো তার দাপট ও ক্ষমতা। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে এক শিক্ষার্থী নিজে বাদী হয়ে ছাত্রলীগ নেতাকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন। মামলা ও পুলিশ সূত্রে জানা গেছে, গলাচিপা সরকারি কলেজের একাদশ শ্রেণির দ্বিতীয় বর্ষের ওই শিক্ষার্থীর সঙ্গে দেড় বছর আগে ফেসবুকের মাধ্যমে পরিচয় হয় পটুয়াখালী ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক আবু বকর ছিদ্দিকের সাথে। এরপর সে কয়েকবার প্রেমের প্রস্তাব দেয় ওই ছাত্রীকে।

ওই ছাত্রী এতে রাজি না হলে বিয়ের প্রস্তাবের কৌশলে আবু বকরের নিজ বাড়ি কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের পাঁচজুনিয়া গ্রামে বাবা মায়ের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার কথা বলে সোমবার বেলা সাড়ে ১১ টায় ওই ছাত্রীকে বাড়িতে নিয়ে যায়। এসময় ঘরে কেউ ছলো না। তার মা-বাবা বেড়াতে গিয়েছিলেন। বাড়িতে কেউ না থাকায় ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করে ছিদ্দিক।

এই ঘটনার পর ওই ছাত্রী আত্মরক্ষায় চিৎকার দিলে ধর্ষণের পর বিয়ের আশ্বাস দিয়ে ঘরে বসিয়ে রেখে সটকে পড়ে অভিযুক্ত ছিদ্দিক। কিছুক্ষণ পরে পরিবারের সদস্যরা ঘরে এলে তাদের কাছে ঘটনা খুলে বললে ছিদ্দিকের পরিবারের সদস্যরা ওই ছাত্রীকে গালাগাল করে। পরবর্তীতে কয়েক ঘণ্টা পরে ছিদ্দিক বাড়িতে এসে ওই ছাত্রীকে না চেনার ভান করে।

উপায় না পেয়ে ওই ছাত্রী ৯৯৯-তে কল দিয়ে পুলিশের সহায়তা চায়। রাত ৮ টার দিকে কলাপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছাত্রীকে উদ্ধার করে। কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, ৯৯৯-এ কল পেয়ে ওই ছাত্রীকে উদ্ধার করা হয়। তাকে ডাক্তারি পরীক্ষার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এছাড়া মামলার একমাত্র আসামিকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, পটুয়াখালী জেলা ছাত্রলীগের কমিটি প্রায় আটমাস আগে বিলুপ্ত করা হলেও নতুন কোন কমিটি ঘোষণা করা হয়নি। বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন আবু বকর ছিদ্দিক।

ঢাকা, ২৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।