মধুদা'র ভাস্কর্য ভাঙ্গার সাথে জড়িতদের গ্রেফতার দাবি


Published: 2020-12-04 00:44:36 BdST, Updated: 2021-01-28 07:38:20 BdST
ঢা‌বি লাইভ: আজ বৃহস্পতিবার রাত আটটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে অবস্থিত মহান মুক্তিযুদ্ধের শহীদ মধুসূদন দে এর ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় উপস্থিত ছিলেন শহীদ মধুসূদন দে এর পুত্র অরুণ দে, মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো: আল মামুন, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কামরুজ্জামান রাজু, নাজির হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদসহ প্রমুখ নেতৃবৃন্দ।
 
মধুদার ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো: আল মামুন বলেন, "মহান মুক্তিযুদ্ধের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থিত ছাত্র রাজনীতির প্রাণকেন্দ্র মধুর ক্যান্টিনে অবস্থিত শহীদ মধুসূদন দে এর ভাস্কর্য ভাঙ্গার চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ।
 
অবিলম্বে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করে দায়ীদের চিহ্নিত করে আইনের আওতায় দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সম্প্রতি ধর্ম ব্যবসায়ী মৌলবাদী অপশক্তি কর্তৃক শান্তির ধর্ম ইসলামের অপব্যাখ্যা দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙ্গে ফেলার হুমকি দেয়া হচ্ছে। স্বাধীনতা বিরোধী এই সাম্প্রদায়িক অপশক্তিকে অবিলম্বে রুখে দিতে হবে।
 
মৌলবাদী অপশক্তি কর্তৃক ভাস্কর্য ভেঙ্গে ফেলার হুমকি ও মহান মুক্তিযুদ্ধের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থিত শহীদ মধুসূদন দে এর ভাস্কর্য ভেঙ্গে ফেলার অপচেষ্টা একই সূত্রে গাঁথা। এদেরকে দ্রুত খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। মধুর ক্যান্টিনে অবিলম্বে সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানী হানাদার বাহিনী রাতের আঁধারে শহীদ মধুসূদন দে কে হত্যা করেছিল।
 
শহীদ মধুসূদন দে নিজের জীবনের বিনিময়ে আমাদেরকে বাংলাদেশের লাল সবুজের পতাকা উপহার দিয়েছিলেন। যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন শহীদ মধূসদন দে আমাদের হৃদয়ের মণিকোঠায় বেঁচে থাকবেন। মৌলবাদী অপশক্তির সকল ষড়যন্ত্র রুখে দিবে মুক্তিযুদ্ধ মঞ্চ।"
 
উ‌ল্লেখ‌্য, ছাত্র রাজনী‌তির আতুড়ঘর খ‌্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনের সামনে থাকা ‘মধুসূদন দে স্মৃতি ভাস্কর্য’র একটি কান ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। দেশ জু‌ড়ে ভাস্কর্য নি‌য়ে বিত‌র্কের সময় এই প্রথম কোন ভাস্ক‌র্যের উপর আঘাত এ‌সে‌ছে। বুধবার রাতে বিষয়টি জানতে পেরে ভাস্কর্যের ভেঙে ফেলা অংশটি পুনঃস্থাপন করা হয়েছে। কিন্তু কে বা কারা ভে‌ঙে‌ছে তা এখনো উদঘাটন করা সম্ভব হয়নি।
 
ঢাকা, ০৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।