অংশগ্রহণকারীদের ভাষ্য: ক্ষমতায় থাকলে যা চায় তাই করতে পারে এদেশেধর্ষণবিরোধী লংমার্চে হামলা যে ভাবে


Published: 2020-10-17 15:53:46 BdST, Updated: 2020-10-23 00:42:27 BdST

ফেনী লাইভ: ধর্ষণবিরোধী লংমার্চে হামলা করা হয়েছে। একদল যুবক দেশীয় অস্ত্রসহ তাদের ওপর হামলা চালায় বলে অভিযোগ করেছেন সংশ্লিস্টরা। ধর্ষণের বিরুদ্ধে ৯ দফা দাবিতে ঢাকা থেকে নোয়াখালীর উদ্দেশে লংমার্চকারীদের ওপর ফেনীতে হামলার শিকার হয়। শনিবার দুপুরে ফেনী শহরের শান্তি কোম্পানি মোড় এলাকায় তাদের ওপর হামলা চালায় একদল যুবক। এমনটিই দাবী আয়োজকদের।

লংমার্চে থাকা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি আল কাদরি জয় বলেন, ফেনীতে সমাবেশ শেষে নোয়াখালীর উদ্দেশে বাসে ওঠার সময় লাঠিসোটা ও ইট নিয়ে তাদের ওপর হামলা চালায় একদল যুবক। এতে অংশগ্রহনকারীদের অন্তত ১০ জন আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

আহত এক আন্দোলনকারী

 

হামলার বিষয়ে ফেনী মডেল থানার ওসি মো. আলমগীর হোসেন বলেন, হামলাকারীদের প্রতিহতের চেষ্টা করেছে পুলিশ। ঘটনার পর লংমার্চে অংশগ্রহণকারীদের নোয়াখালী পাঠানো হয়েছে। আমরা এ ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি।

প্রসঙ্গত ধর্ষণ ও নিপীড়নের বিরুদ্ধে দেশব্যাপী গণজাগরণ তৈরির লক্ষ্যে শুক্রবার (১৬ অক্টোবর) নোয়াখালীর পথে এই লংমার্চ শুরু করে ‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’।

শনিবার বিকেলে নোয়াখালী শহরে সমাবেশের মধ্য দিয়ে এই কর্মসূচি শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আন্দোলনরত নেতাকর্মীরা। তবে হামলার ব্যাপারে নেতারা বলেন, আমরা সবই জানি কারা ও কেন হামলা করেছে। তাদের হাতে সব কিছু তারা যা ইচ্ছা তাই করে বেড়াচ্ছে। আমরা কি করতে পারি।

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।