শিক্ষক নিয়োগের নামে ২ কোটি টাকা আত্মসাৎ যেভাবে


Published: 2020-09-25 20:28:51 BdST, Updated: 2020-10-30 04:29:30 BdST

লাইভ প্রতিবেদক: শিক্ষক নিয়োগের নামে ২ কোটি টাকা আত্মসাৎ করেছে একটি চক্র। আত্নসাতের নানান কল্পকাহিনী এর মিডিয়ায় ভেসে বেড়াচ্ছে। ওই এলাকার একটি সিন্ডেকেট শিক্ষক কর্মচারী নিয়োগের প্রলোভন দেখিয়ে বেকারদের কাছ থেকে ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে একটি শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষের বিরুদ্ধে।

জানাগেছে পাবনার চাটমোহর উপজেলার এম এ আউয়াল ছাইকোলা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) এমন অভিযোগ করেছেন একজন স্থানীয়।

গুরুতর এ অভিযোগটি তদন্ত শুরু করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। তারা প্রাথমিক ভাবে বিভিন্ন প্রমান পেয়েছে বলে একাধিক সূত্র জানিয়েছে।

সম্প্রতি স্থানীয় একজন দুদকে দায়ের করা এক অভিযোগে জানান, প্রতিষ্ঠানটি সভাপতি ও অধ্যক্ষ ব্যাপক দুর্নীতির মাধ্যমে শিক্ষক কর্মচারী নিয়োগের প্রলোভন দেখিয়ে দুই কোটি টাকা আত্মসাৎ করছেন।

বিষয়টিকে গুরুতর উল্লেখ করে গত ৩ আগস্ট কারিগরি শিক্ষা অধিদপ্তরকে বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ করে চিঠি পাঠায় দুদক। সেই চিঠি নিয়ে মাঠে নেমেছেন তারা।

অধিদপ্তর সূত্র জানায়, দুদকের চিঠি আমলে নিয়ে অভিযোগটি তদন্ত শুরু হয়েছে। এম এ আউয়াল ছাইকোলা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের সেই দুর্নীতি তদন্তে কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

সংশ্লিস্টরা আরো জানায়, অধিদপ্তরের রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের পরিচালককে অভিযোগটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। অভিযোগটি তদন্ত করে তিনি অধিদপ্তরের প্রতিবেদন পাঠাবেন। সেই অনুযায়ী অ্যাকশনে যাবে দুদক।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।