কয়রায় ভূয়া এমবিবিএস ডাক্তারের ৬ মাসের কারাদন্ড


Published: 2020-09-15 13:48:53 BdST, Updated: 2020-10-02 04:08:39 BdST

কয়রা লাইভঃ খুলনার কয়রা উপজেলা সদরের ফুলতলা বাজার থেকে সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকালে লংকেশ্বর ওরফে এ এল সুমন নামে এক ভূয়া এমবিবিএস চিকিৎসককে ৬ মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

তিনি উপজেলা সদরের অদূরে ফুলতলা বাজারে শান্তি ক্লিনিক দীর্ঘদিন ঘরে ভূয়া এমবিবিএস ডাক্তার সেজে সর্ব রোগের চিকিৎসা করে আসছিলেন।

গোপন সংবাদের ভিত্তিতে শান্তি ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (উপজেলা সহকারী কমিশনার ভূমি) নূরে-ই আলম সিদ্দিকি ভূয়া চিকিৎসক এ এল সুমনকে ৬ মাসের কারাদন্ডের আদেশ দেন। কারাদন্ড প্রাপ্ত চিকিৎসক সাতক্ষীরার আশাশুনি থানার শান্তিপদের ছেলে।

জানা গেছে, লংকেশ্বর ওরফে এ এল সুমন এক সময় যশোরে বসবাস করত। সেখানে এমবিবিএস পরিচয় দিয়ে ভুয়া চিকিৎসা দেওয়ার অপরাধে জেল খেটেছে। জেল থেকে বের হয়ে সেখানে থাকা অবস্থায় একটি সমস্যার কারণে পালিয়ে আসে কয়রায়। এখানে এসে একজন মুসলিম নারীর সাথে সম্পর্ক করে তাকে বিয়ে করে। এরপর সে মুসলমান হিসেবে এলাকায় পরিচিত লাভ করে।

এখানে থেকেই সাইনবোর্ড সর্বস্ব সর্ব রোগের চিকিৎসা দিতে শুরু করেন। একটি মানবাধিকার সংগঠন (NSp) যশোর থেকে তাকে প্রায় ২ বছর ধরে খুঁজতে ছিল। পরে তারা জানতে পেরে কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে জেল দেওয়া হয়।

উল্লেখ্য, বিভিন্ন সময়ে ঐ ভুয়া ডাক্তারের ভুল চিকিৎসার শিকার হয়ে অনেককেই পরে ঢাকা, খুলনা গিয়ে অতিরিক্ত অর্থ ব্যয় করে চিকিৎসা নিতে হয়েছে।

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওকে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।