বুড়িগঙ্গায় লঞ্চডুবি: ময়ূর-২ লঞ্চের দুই চালক গ্রেপ্তার


Published: 2020-07-15 13:30:26 BdST, Updated: 2020-08-08 17:43:26 BdST

লাইভ প্রতিবেদকঃ রাজধানীর সদরঘাটে লঞ্চডুবির ঘটনায় করা মামলার এজাহারভুক্ত আসামি এমভি ময়ূর-২ লঞ্চের দুই ইঞ্জিনচালককে গ্রেপ্তার করেছে নৌপুলিশ। বুধবার সকালে রাজধানীর সূত্রাপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন নৌপুলিশের ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) খন্দকার ফরিদুল ইসলাম।

নৌপুলিশের ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) খন্দকার ফরিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তার দুইজনই মামলার এজাহারভুক্ত আসামি। গোপন সংবাদের ভিত্তিতে নৌপুলিশের গোয়েন্দা ইউনিট তাদের গ্রেপ্তার করে।

স্থানীয়রা জানান, মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দুইতলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগমুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। মনিং বার্ডকে ধাক্কা দিয়ে ডুবিয়ে দেয়ার সময় ময়ূর-২ লঞ্চের মূল মাস্টার নয়, একজন শিক্ষানবিশ চালাচ্ছিলেন বলে অভিযোগ উঠেছে। এছাড়া লঞ্চের কোনো ত্রুটি নয়, মাস্টারের ভুলে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

লঞ্চডুবির ঘটনায় অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় গত রোববার (১২ জুলাই) রাতে দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা থেকে ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাশার মোল্লাকে গ্রেপ্তার করে র‍্যাব।

ঢাকা, ১৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।