রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যানসহ ১৭ জনের নামে মামলা


Published: 2020-07-08 13:46:20 BdST, Updated: 2020-08-10 13:34:57 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা টেস্ট না করে সার্টিফিকেট দেওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যানসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (০৭ জুলাই) দিনগত রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় র‍্যাব বাদী হয়ে মামলাটি (মামলা নম্বর- ৫) দায়ের করে।

তিনি বলেন, ‘করোনা পরীক্ষা না করেই রিপোর্ট দেওয়াসহ বিভিন্ন অভিযোগে রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে র‍্যাবের পক্ষ থেকে মামলা করা হয়েছে। মামলার এজাহারে ৪০৬/৪১৭/৪৬৫/৪৬৮/৪৭১/২৬৯ ধারার অপরাধ উল্লেখ করা হয়েছে।’

ওসি আরও জানান, ‘মামলায় মোট ১৭ জনকে আসামি করা হয়েছে। রিজেন্টের চেয়ারম্যানসহ ৯ জনকে পলাতক হিসেবে দেখানো হয়েছে মামলায়।’

র‌্যাব সূত্রে জানা যায়, রিজেন্টের চেয়ারম্যান পলাতক মো. সাহেদের অবস্থান সম্পর্কে অনেকটাই নিশ্চিত তথ্য রয়েছে তাদের কাছে। তাকে নজরদারিতে রাখা হয়েছে। যেকোনো সময় গ্রেফতার করা হতে পারে তাকে।

প্রনঙ্গত, করোনা চিকিৎসা ও পরীক্ষায় নানা ধরনের প্রতারণা ও অনিয়মের অভিযোগে সোমবার রিজেন্ট হাসপাতালের দুই শাখায় (উত্তরা ও মিরপুর) অভিযান চালায় র‌্যাব। অভিযানে হাসপাতাল থেকে ভুয়া করোনা রিপোর্ট পাওয়া যায়। নমুনা সংগ্রহ করে তা হাসপাতালেই ফেলে রাখার প্রমাণ পাওয়া যায়।

এছাড়া সরকারি সমঝোতায় পরিচালিত হলেও কোভিড রোগীদের কাছ থেকে বিল রাখার প্রমাণ পাওয়া গেছে। পরে মঙ্গলবার রিজেন্ট হাসপাতালের সব ধরনের কার্যক্রম বন্ধ করতে আদেশ জারি করেছে স্বাস্থ্য অধিদফতর।

ঢাকা, ০৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।