আমরন অনশনে কেন্দুয়ার ধর্ষিতা শিক্ষার্থী, প্রধানমন্ত্রীর সহায়তা চান


Published: 2020-06-28 23:18:48 BdST, Updated: 2020-07-11 17:38:30 BdST

লাইভ প্রতিবেদক: এবার আমরন অনশনে কেন্দুয়ার ধর্ষিতা শিক্ষার্থী। তার অভিযোগ নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার ওসির শেল্টারে ধর্ষক ঘুরে বেড়াচ্ছে সবখানে। ধর্ষিতা অভিযোগ করে ধর্ষকের কবল থেকে নিজের ভাইসহ পরিবারের সদস্যদের নিরাপত্তা এবং ধর্ষণকারীর বিরুদ্ধে মামলা রেকর্ড করার দাবীতে অনশনে নেমেছেন ওই শিক্ষার্থী।

রাজধানী ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে একাই আমরণ অনশন করছেন, নেত্রকোনার কেন্দুয়ায় পাড়াতলী গ্রামের রোজিনা আক্তার নুসরাত । অনশনকালে তিনি অভিযোগ করে বলেন, পত্র- পত্রিকায় আমার ধর্ষণের সংবাদ সম্মেলনের সংবাদ প্রকাশিত হয়েছে।

সেই সংবাদ ফেসবুকে নিজের ওয়ালে শেয়ার করেন তিনি। ধর্ষিতার বড় ভাই কামরুল ইসলামসহ স্থানীয় লোকজন এতে ক্ষুব্ধ হয়। অন্যদিকে ধর্ষক পিন্স খান বাবুকে বাদী করে গত ২০ জুন ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করান ওসি নিজেই । ধর্ষিতা বলেন থানার ওসি রাশেদুজ্জামানের বিরুদ্ধে আইজিপি বরাবর অভিযোগ করায় এসব করান ওসি ।

এর আগে ওই ছাত্রীর ভাই নেত্রকোনা জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, গত ২৯ জানুয়ারি কেন্দুয়া পৌরসভার শান্তিনগর এলাকার সোহরাব মাস্টারের বাড়িতে আমার বোনকে একই উপজেলার ছিলিমপুর গ্রামের প্রভাবশালী মুকুল খানের ছেলে প্রিন্স খান বাবু ধর্ষণ করেন।

পরে ঘটনাস্থল থেকে পুলিশ প্রিন্স বাবুকে আটক ও তার বোনকে থানায় নিয়ে যায়। পরদিন প্রিন্স খান বাবুর বিরুদ্ধে থানায় মামলা করতে যান তিনি। অজ্ঞাত কারণে তাকে থানার একটি কক্ষে ১৪ ঘণ্টা আটকে রাখে পুলিশ। ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান উল্টো অভিযোগকারী ও ভিকটিমকে হুমকি দেন। মামালাও রেকর্ড করছে না ওসি ।

ধর্ষিতা অভিযোগ করেন, এখনও পর্যন্ত বিষয়টি নিয়ে কোনও মামলা গ্রহণ করা হয়নি। উপরন্তু আমাকে এবং বড় ভাইসহ পরিবারের সদস্যদের ওসি রাশেদুজ্জামানের শেল্টারে হুমকি দিচ্ছে ধর্ষণকারী ও তার সহযোগীরা ।

উপরোক্ত বিষয় ধর্ষণকারী বিরুদ্ধে মামলা গ্রহণ এবং ওসির বদলী চেয়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী,আইজিপি’র হস্তক্ষেপ কামনা করেন ধর্ষিতা । অন্যথায় আমরন অনশন কর্মসূচী পালন করে যাবেন বলে জানান ।

ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।