পুলিশ কমিশনারকে ঘুষের প্রস্তাব যে ভাবে দিলেন যুগ্ম কমিশনার


Published: 2020-06-05 23:21:11 BdST, Updated: 2020-07-06 10:27:06 BdST

লাইভ প্রতিবেদক: এটি তার পুরানো অভ্যাস। ঘুষ খেতে খেতে তিনি অভ্যস্ত হয়ে পড়েছিলেন। তবে এবার হয়তো আর রক্ষা পাবেন না সেই আলোচিত যুগ্ম কমিশনার। দুর্নীতির অভিযোগ ওঠায় ডিএমপির যুগ্ম কমিশনার ইমাম হোসেনকে দ্রুত অন্যত্র বদলীর সুপারিশ করে আইজিপি বরাবর চিঠি দিয়েছেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম।

চিঠিতে ইমাম হোসেনকে একজন দুর্নীতিপরায়ণ কর্মকর্তা উল্লেখ করে তার বিরুদ্ধে ডিএমপি কমিশনার শফিকুল ইসলামকে সরাসরি ঘুষ গ্রহণের প্রস্তাব দেয়ার অভিযোগ আনা হয়েছে।

৩০ মে ডিএমপি কমিশনার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি দাপ্তরিক পত্র পুলিশ মহাপরিদর্শক বরাবর পাঠানো হয়। একই পত্রে গুরুতর এ বিষয়ে ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ডিসিপ্লিন) এর দৃষ্টি আকর্ষণও করা হয়।

চিঠিতে ডিএমপি কমিশনার, ডিএমপির বিভিন্ন কেনাকাটায় ইমাম হোসেনের বিরুদ্ধে বিস্তর দুর্নীতির অভিযোগ করেন। একই সাথে ইমাম হোসেন তাকেও ডিএমপির বিভিন্ন কেনাকাটায় পার্সেন্টেজ গ্রহণের প্রস্তাব উপস্থাপন করেন বলে অভিযোগ করেন তিনি।

এমন অবস্থায় যুগ্ম কমিশনার ইমাম হোসেনকে ডিএমপিতে রাখা সমীচিন হবে না উল্লেখ করে তাকে জরুরী ভিত্তিতে অন্যত্র বদলীর সুপারিশ জানানো হয়।

২০১২ সালে ডিএমপির তেজগাঁও জোনের ডিসি ইমাম হোসেন ডিএপিতে পোস্টিং নিয়ে আসেন। পরে ডিএমপির ডিসি (অর্থ), ডিসি লজিস্টিক হিসেবে দায়িত্ব পালনের পর পদোন্নতি পেয়ে একই দফতরে যুগ্ম কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ইমাম হোসেন।

তার বিরুদ্ধে এর আগেও বিভিন্ন মহল থেকে উৎকোচ গ্রহণের অভিযোগ উঠে। কিন্তু আমলে নেয়নি।

ঢাকা, ০৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।