রোববার ইউনাইটেডে হাসপাতালে অগ্নিকাণ্ডের তদন্ত প্রতিবেদন


Published: 2020-06-05 13:18:55 BdST, Updated: 2020-07-10 09:00:58 BdST

লাইভ প্রতিবেতক: আগামী রোববার ইউনাইটেডে হাসপাতালে অগ্নিকাণ্ডের তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে। রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে আগুনে পাঁচ রোগীর মৃত্যু হয়েছে। এই মর্মান্তিক ঘটনায় রোববার তদন্ত প্রতিবেদন জমা দেবে ফায়ার সার্ভিস। প্রতিবেদনে ২০ জনের জবানবন্দি ও সংগ্রহীত আলামত উল্লেখ করা হবে বলে সংশ্লিস্টরা জানিয়েছেন।

এ ব্যাপারে ফায়ার সার্ভিসের তদন্ত কমিটির প্রধান দেবাশীষ বর্ধমান এসব তথ্য নিশ্চিত করেন। অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থল পরিদর্শন শেষে হাসপাতালের ত্রুটিপূর্ণ অগ্নিনির্বাপক ব্যবস্থার কথা গণমাধ্যমকে জানায় ফায়ার সার্ভিস।

প্রসঙ্গত গত বৃহস্পতিবার হাসপাতালের চেয়ারম্যান, এমডি, সিইওসহ হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলার অভিযোগে রাজধানীর গুলশান থানায় মামলা করেন আগুনে নিহত এক রোগীর স্বজন।

গুলশান থানায় ওসি মো. কামরুজ্জামান জানান, তারা শিগগিরই বিষয়টি নিয়ে তদন্তে নামবেন। এদিকে মামলার এজাহারে বলা হয়, দুবার করোনা টেস্ট নেগেটিভ আসার পরও তার স্বজনকে ইচ্ছাকৃতভাবে রাখা হয় আইসোলেশন ইউনিটে।

চিকিৎসক ও প্রশাসকদের স্বেচ্ছাচারিতায় আরও কয়েকজন নন-কোভিড রোগীকে সেখানে রাখা হয়েছিল। অথচ তারা করোনা নেগেটিভ ছিলেন। তাই এই ঘটনায় ৫ জন নিহতের পেছনে পুরো দায় ইউনাইটেড হাসপাতালের।

গত ২৭ মে ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে আগুনে ৫ রোগী প্রাণ হারান। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে একটি অপমৃত্যুর মামলা দায়ের করে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ। এই হাসপাতালের বিরুদ্ধে বিভিন্ন সময় এধরনের নানান অভিযোগ রয়েছে আগে থেকেই। কিন্তু মালিক পক্ষ এ ব্যাপারে কোন কর্নপাত করেননি। তারা ছিলেন অনেকটাই উদাসীন।

ঢাকা, ০৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।