পুলিশ বলেছে এরা সিলেটের কাউন্সিলর আজাদ গ্রুপের সদস্যছিনতাই: ছাত্রলীগের সেই দুই নেতা শ্রীঘরে, অনেকরই নাম প্রকাশ


Published: 2020-05-21 15:00:48 BdST, Updated: 2020-05-25 05:08:10 BdST

সিলেট লাইভ: এই মহামারি করেনাকালেও ছিনতাই করছে ছাত্রলীগ নামধারী কয়েকজন দুর্বৃত্ত। সিলেটে একজন নারীর ২০ হাজার টাকা ও চেকবই ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলো- সিলেট জেলা ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন ডায়মন্ড ও দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরী। এরা পুলিশের কাছে ছিনতাই সিন্ডিকেটের অনেকেরই নাম ঠিকানা বলে দিয়েছে।

সিলেট কতোয়ালি থানা পুলিশ গত মঙ্গলবার গভীর রাতে তাদেরকে আটক করে। তাদের দুইজনের বিরুদ্ধেই সন্ত্রাস, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। তারা আরো জানান একটি সিন্ডিকেটের সদস্য এরা দুজন। এরা পেশাদার ছিনতাইকারী।

কতোয়ালি থানার ওসি মো. সেলিম মিয়া জানান, নগরীর মিরবক্সটুলা এলাকায় একজন নারীর ২০ হাজার টাকা ও চেকবই ছিনতাই হয়। এ ঘটনায় ওই নারী কতোয়ালি থানায় জিডি করেন। এরপর পুলিশ ওই এলাকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে ছিনতাইকারীদের চিহ্নিত করে আটকের অভিযানে নামে। ছিনতাই ঘটনায় জড়িত সন্দেহে গত মঙ্গলবার রাতে নগরীর চৌকিদেখি এলাকা থেকে জয়নাল আবেদিন ডায়মন্ডকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, তাকে আটকের খবর পেয়ে রাত ১টার দিকে তাকে ছাড়িয়ে নেওয়ার তদবির করতে কতোয়ালি থানায় আসেন দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরী। ছিনতাইয়ের ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ তাকেও আটক করে এবং তার শরীর তল্লাশি করে ইয়াবা সেবনের বিভিন্ন উপকরণ উদ্ধার করে।

ওসি আরো জানান, ডায়মন্ড ও সারোয়ারকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। ছাত্রলীগসূত্র জানায়, আটক ডায়মন্ড ও সারোয়ার সিলেটের বহুল আলোচিত টিলাগড়কেন্দ্রীক ছাত্রলীগের আজাদ গ্রুপের অন্যতম নেতা।

তারা আরো জানায়, হত্যা, ছিনতাই, চাঁদাবাজি, সন্ত্রাসের বিভিন্ন অভিযোগ রয়েছে এই গ্রুপের নামে। সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদের শেল্টারে চলে এই গ্রুপের কর্মকাণ্ড। পুলিশ এর চক্রের অন্যান্যদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে বলেও জানা গেছে।

ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।