‘করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা ’


Published: 2020-03-29 18:49:23 BdST, Updated: 2020-05-28 09:18:27 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা ভাইরাসের কারণে বিশ্বে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা আক্রান্ত দেশ গুলোর তালিকায় রয়েছে লাল সবুজের বাংলাদেশ। মহামারি সামলাতে নেয়া হয়েছে নানা সরকারি উদ্যোগ। গুজবের বিরুদ্ধে শক্ত অবস্থানে প্রশাসন। এমনটাই হুঁশিয়ার দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলছিলেন, করোনা নিয়ে গুজব ছড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রোববার (২৯ মার্চ) দুপুরে পুলিশ সদর দপ্তরে এক অনুষ্ঠান শেষে এ হুঁশিয়ারি দেন তিনি। এ সময় সম্প্রতি বেশ কয়েকটি অপ্রীতিকর ঘটনার সঙ্গে পুলিশের জড়িত থাকাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে জানিয়ে বাহিনীর সদস্যদের দায়িত্ব পালনে পেশাদার ও মানবিক হওয়ার আহ্বানও জানান জাভেদ পাটোয়ারী।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব সৃষ্টির পর থেকেই মাঠে সক্রিয় বাংলাদেশ পুলিশ। সামাজিক বিচ্ছিন্নতাকরণ প্রক্রিয়া বাস্তবায়নে নজরদারি, সচেতনতা বাড়ানোর পাশাপাশি খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার,পানি ও মাস্ক বিতরণ করছেন তারা। রাজধানীর ৫০টি থানা থেকে প্রতিদিন আড়াই হাজার ছিন্নমূল মানুষকে খাবার দিচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। শুধু ঢাকাতেই নয়, সারাদেশে করোনা মোকাবিলায় পুলিশের নানা উদ্যোগের কথা জানান মহাপরিদর্শক জাভেদ পাটোয়ারী।

করোনা মোকাবিলায় পুলিশের কিছু সদস্যের অতি উৎসাহী ভূমিকা বাহিনীকে বিব্রত করছে। এ মন্তব্য করে আবারো মানবিক আচরণের মাধ্যমে পরিস্থিতি মোকাবিলার আহ্বান জানান তিনি। এর আগে চাইনিজ ওভারসিস অ্যাসোসিয়েশন বাংলাদেশ স্বাস্থ্যসেবার বিভিন্ন সরঞ্জাম বাংলাদেশ পুলিশের হাতে তুলে দেয়।

ঢাকা, ২৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।