করোনা চিকিৎসকদের বীরের মর্যাদা দিতে রুল


Published: 2020-03-25 18:28:11 BdST, Updated: 2020-04-01 02:15:49 BdST

লাইভ প্রতিবেদকঃ মরনঘাতি করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় নিয়োজিত ডাক্তারসহ সংশ্লিষ্টদের কেন জাতীয় বীরের মর্যাদা দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ রুল জারি করেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা আদালতের রুল জারির বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন রিটকারী আইনজীবী মো. জে আর খান রবিন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

আরেকদিকে, সাংবাদিক-পুলিশদের নিরাপত্তা সরঞ্জাম প্রদানে হাইকোর্ট মত দিয়েছে। যেসব সাংবাদিক, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা করোনা সংক্রমণ মোকাবিলায় নিজেদের নিয়োজিত করেছেন তাদের নিরাপত্তার লক্ষ্যে নিরাপদ পোশাক ও আনুষঙ্গিক সরঞ্জামাদি অতি দ্রুত সময়ের মধ্যে নিজ নিজ দফতরের খরচে ক্রয় করে সরবরাহ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন হাইকোর্ট।

সেই সঙ্গে সকল ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মালিক পক্ষ নিজ নিজ খরচে তাদের সাংবাদিকদের নিরাপদ পোশাক ও আনুষঙ্গিক সরঞ্জামাদি দ্রুততর সময়ের মধ্যে সরবরাহ করবেন বলে মত দিয়েছেন আদালত।

ঢাকা, ২৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।